‘রাঙ্গাকে বলতে চাই-আপনি সীমা লঙ্ঘন করেছেন’

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-03 17:48:46

স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার ঘৃণিত বক্তব্যের প্রতিবাদে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেছেন, 'রাঙ্গাকে বলতে চাই-আপনি সীমা লঙ্ঘন করেছেন। পৃথিবীর জীবন্ত পোস্টারকে কটাক্ষ করেছেন। আজকে সারা বাংলাদেশের মানুষ ফুঁসে উঠেছে।'

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর লক্ষ্মীপুর মোড়ে জয়বাংলা পরিষদের উদ্যোগে নেওয়া এক কর্মসূচিতে এ সব কথা বলেন তিনি। এ সময় কর্মসূচি থেকে রাঙ্গাকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার ও গ্রেফতারের দাবি জানানো হয়।

সমাবেশে আওয়ামী লীগ নেতা আসাদ বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ জীবিত অবস্থায় নূর হোসেন সম্পর্কে কোনও কটূক্তি করতে পারেননি। নূর হোসেন বাঙালি জাতির প্রেরণার উৎস। বঙ্গবন্ধুর আদর্শের অনুপ্রাণিত ব্যক্তি। পৃথিবীর জীবন্ত পোস্টার। সেই নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির তথাকথিত মহাসচিব মশিউর রহমান রাঙ্গা যখন কটূক্তি করে, তখন মনে পড়ে যায় ৯০’এর সেই দিনগুলোর কথা।

সমাবেশে অন্য বক্তারা বলেন, আমরা টেলিভিশনে দেখেছি- নূর হোসেনের মায়ের ও ভাইয়ের চোখের পানি। নূর হোসেন গণতান্ত্রিক আন্দোলনের চেতনার মূর্ত প্রতীক। তাকে নিয়ে কটাক্ষ করলে আমরা ঘরে বসে থাকতে পারি না। আমরা বিশ্বাস করি- রাঙার বক্তব্য জাতীয় পার্টির বক্তব্য নয়, এটা তার নিজের বক্তব্য। এই বক্তব্যের তীব্র ধিক্কার জানিয়ে অবিলম্বে তাকে গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।

এ সময় রাঙ্গার কুশপুতুল পোড়ানো হয়।

কর্মসূচিতে অংশ নেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও জয় বাংলা আহ্বায়ক শফিকুজ্জামান শফিক, জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক শরিফুল ইসলাম, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব খান ববিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর