নতুন নেতৃত্বের অপেক্ষায় সিলেট মহানগর আওয়ামী লীগ

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-25 22:43:52

আট বছর আগের পুরোনো কমিটি দিয়েই চলছে সিলেট মহানগর আওয়ামী লীগ। সবশেষ ২০১১ সালের নভেম্বরে গঠন করা হয় মহানগর আওয়ামী লীগের কমিটি। ২০১৪ সালের নভেম্বরে সেই কমিটির মেয়াদ শেষ হয়েছে। এরপর গত ৫ বছর ধরে  মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই চলছে মহানগর আওয়ামী লীগের কার্যক্রম। এতে দলের কার্যক্রমে দেখা দিয়েছে সাংগঠনিক স্থবিরতা। সেই স্থবিরতা দূর করতে আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট মহানগর আওয়ামী লীগের সম্মেলন। 

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, সম্মেলনে মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে মহানগর আওয়ামী লীগে। বর্তমান কমিটি দলকে ঢেলে সাজাতে পারেনি। দলের মধ্যে ঐক্য নেই। বর্তমান কমিটির আমলে দুইবার সিলেট সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত হয়েছেন নৌকার প্রার্থী। ৩টি ওয়ার্ডে আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর প্রার্থীই ছিলেন না। দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও ওয়ার্ড পর্যায়ে ভালো অবস্থান নেই সংগঠনটির।  এদিকে দীর্ঘদিন পর সম্মেলন ঘিরে তৎপরতা বেড়েছে পদ-প্রত্যাশী নেতাদের।

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে আলোচনায় রয়েছেন বর্তমান সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সহসভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, অ্যাডভোকেট মফুর আলী ও যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর। আর সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় আছেন বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র এবং সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান চৌধুরী।

সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী বলেন, আমি তৃণমূল থেকে দলে এসেছি। ছাত্রলীগ যুবলীগ করে ৮ বছর ধরে বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। সাধারণ সম্পাদক হলে বর্তমান কমিটি থেকে দলের কার্যক্রম ১০ গুণ বেশী গতিশীল করব।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, নেতাকর্মীরা আমাকে সভাপতি হিসেবে চান। তবে সবকিছু নির্ভর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর। তিনি দায়িত্ব দিলে নিষ্ঠার সঙ্গে কাজ করব।

এ সম্পর্কিত আরও খবর