নাগরিক সমস্যা সমাধানে ডিএসসিসিতে অ্যাম্বাসেডর নিয়োগ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 03:56:19

নগরের বিভিন্ন সমস্যা সমাধানে নাগরিকদের অংশগ্রহণ অত্যন্ত জরুরি বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তাই নাগরিকদের অংশগ্রহণ নিশ্চিত করতে একটি ওয়ার্ডকে কয়েকটি ভাগে বিভক্ত করে অ্যাম্বাসেডর নিয়োগ করছে ডিএসসিসি।

মঙ্গলবার (১৯ নভেম্বর) নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত নাগরিক সেবার মান উন্নয়নে কমিউনিটি অ্যাম্বাসেডর টিমের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কমিউনিটি অ্যাম্বাসেডর টিমের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র খোকন

সাঈদ খোকন বলেন, আমাদের নগর কর্তৃপক্ষের যে দুর্বলতাগুলো রয়েছে তা দূর করে সম্মানিত নাগরিকদের অংশগ্রহণ নিশ্চিত করতে চাই । সিটি করপোরেশনের কার্যক্রমের মধ্য দিয়ে এই দু'য়ের সমন্বয়ে আমরা একটি বাসযোগ্য ঢাকা আমাদের জন্য এবং আগামী প্রজন্মের জন্য নিশ্চিত করতে চাই।

ডিএসসিসি মেয়র জানান, নাগরিকদের সমস্যা সমাধানের চিন্তাধারা থেকে ডিএসসিসি একটি ওয়ার্ডকে কয়েকটি ভাগে বিভক্ত করে আমাদের পক্ষ থেকে দূত হিসেবে সংশ্লিষ্ট এলাকাগুলোতে কমিউনিটি অ্যাম্বাসেডর নিয়োগ করেছি। একটি ওয়ার্ডকে কোথাও চারটি আবার কোথাও পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদেরকে সম্পৃক্ত করার চেষ্টা করেছি। একটি ওয়ার্ডে সাতজন করে কমপক্ষে ২৮-২৯ জন করে একটি কাঠামো তৈরি করেছি।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ

নিয়োগকৃত অ্যাম্বাসেডরদের মধ্যে সুশীল সমাজের পাশাপাশি তরুণদেরকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

অ্যাম্বাসেডরদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকে আমাদের সাথে সম্পৃক্ত করেছি যাতে করে সবাই মিলে নাগরিক সেবাগুলোকে নিশ্চিত করতে পারি।

তিনি বলেন, কাউন্সিলরদের তত্ত্বাবধানে অ্যাম্বাসেডরদের কমিটি গঠন করা হয়েছে ।

বক্তব্য শেষে মেয়র ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ড থেকে আসা অ্যাম্বাসেডরদের কাছ থেকে তাদের সমস্যার কথা শোনেন এবং সেই সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপক এয়ার কমোডোর জাহিদ হোসেন, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বি. জে. ডা. শরীফ আহমেদ, এবং ডিএসসিসির ওয়ার্ডগুলো থেকে আসা কমিউনিটি অ্যাম্বাসেডররা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর