লোকমানের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 20:52:42

অবৈধভাবে উপার্জিত অর্থ ব্যাংকে স্থানান্তর, নামে বেনামে অন্যান্য প্রতিষ্ঠানে রূপান্তর ও হস্তান্তরসহ বিভিন্ন খাতে বিনিয়োগের সংশ্লিষ্টতা পাওয়ার অভিযোগে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেছে সিআইডি।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর মতিঝিল থানায় মামলাটি করে হয় বলে নিশ্চিত করেছেন সিআইডির মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার শারমিন জাহান।

তিনি বলেন, 'মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের কক্ষ ভাড়া দিয়ে ক্যাসিনো/জুয়া, মাদক ব্যবসা পরিচালনা করে অবৈধভাবে অর্থ উপার্জন করেছেন বলে অভিযোগ রয়েছে লোকমানের বিরুদ্ধে। এসব অবৈধ অর্থ বিভিন্ন ব্যাংকে স্থানান্তর, নামে বেনামে অন্যান্য প্রতিষ্ঠানে রূপান্তর ও হস্তান্তরসহ বিভিন্ন খাতে বিনিয়োগের সংশ্লিষ্টতা পাওয়ায় তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করা হয়েছে।'

গত ২৫ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে লোকমানকে তার মণিপুরী পাড়ার বাসা থেকে আটক করে র‍্যাব-২।

এর আগে ক্যাসিনো বিরোধী অভিযানের অংশ হিসেবে ২২ সেপ্টেম্বর রাজধানীর মোহামেডান স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, আরামবাগ ও দিলকুশা ক্লাবে হানা দেয় পুলিশ। এসব ক্লাব থেকে ক্যাসিনো বোর্ডসহ বিপুল পরিমাণ জুয়া খেলার সামগ্রী উদ্ধার করা হয়। এসব সামগ্রীর সঙ্গে টাকা, মদ, বিয়ারও পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর