জান্নাতি হত্যার দ্রুত বিচারের দাবি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 05:15:23

নরসিংদীর গৃহবধূ ৭১'র রণাঙ্গনের মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম খানের নাতনী জান্নাতিকে পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যার দ্রুত বিচারের দাবি জানিয়েছে গণঅধিকার বাস্তবায়ন কমিটি।

রবিবার (২৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এই দা‌বি জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, জান্নাতি একজন দশম শ্রেণি পড়ুয়া গৃহবধূ। তার স্বামী ছাব্বির আহম্মেদ শিপলু, শাশুড়ি শান্তি বেগম, শশুর হুমায়ুন মিয়া এবং ননদ ফালগুনি বেগম। তারা সবাই মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসায় সহযোগিতা না করায় এবং যৌতুকের দাবি না মেটানোর কারণে চলতি বছরের ২১ এপ্রিল পেট্রোল ঢেলে তাকে হত্যার চেষ্টা করে। পরে ৪০ দিন ঢাকা বার্ন ইউনিটে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ৩০ মে রাত ১.৩০ মিনিটে জান্নাতি মৃত্যুবরণ করেন।

বক্তারা আরও ব‌লেন, 'একই সময় ফেনীর নুসরাতকেও পুড়িয়ে হত্যা করা হয়। আমরা দেখেছি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে নুসরাত হত্যার বিচার বাংলাদেশে রেকর্ড সৃষ্টি করে। স্বল্পতম সময়ে বিচারকার্য শেষ হয়েছে। আমরা আশা করি জান্নাতি হত্যার বিচারও দ্রুত শেষ হবে। কারণ বিলম্বিত বিচার বিচারহীনতারই সামিল। আমরা আশা করি জান্নাতির বিষয়ও প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করবেন।'

বক্তারা অভি‌যোগ করে বলেন, জান্নাতি হত্যাকাণ্ডের মূল হোতা মাদকরাণী শাশুড়ি শান্তি বেগম, শশুর হুমায়ুন মিয়া ও ননদ ফালগুনি আক্তার জামিন পেয়ে বিচার বন্ধের নানা রকম অপতৎপরতা শুরু করেছে। দ্রুত তাদের জামিন বাতিল করে আইনের আওতায় এনে পুনরায় রিমান্ডের মাধ্যমে তাদের সহযোগীদের নামের তালিকাভুক্ত করে বিচার কার্যক্রম শুরু করার জন্য বিনীত ভাবে অনুরোধ করছি।

এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সমন্বয় কমান্ড কাউন্সিলর চেয়ারম্যান সৈয়দ আফতাবুল আলম লাই, সাধারণ সম্পাদক এম.এ ওয়াদুদ, গণঅধিকার বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক মো. তারিকুজ্জামান (রেজা), সনিয়া খান, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল সভাপতি সৈয়দ নাসিম সিরাজ রুদ্র, সাধারণ সম্পাদক হিমাংস বিশ্বাস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর