‘১৮ হাজার কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 23:47:00

উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের লক্ষ্য সারাদেশে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা। পৃথিবীর কোনো দেশেই এতগুলো কমিউনিটি ক্লিনিক নেই বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান।

সোমবার (৩ ডিসেম্বর) প্রেসক্লাবে সিরাক বাংলাদেশ আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে যেন সকল মানুষ স্বাস্থ্য সেবা নিতে পারে। পৃথিবীর কোথাও এতো কমিউনিটি ক্লিনিক নেই। ইতোমধ্যে তৃণমূল পর্যায়ের ৬ হাজার মানুষের স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের নির্বাচনী ইশতেহারে ছিল মানসম্মত সেবা পৌঁছে দেওয়া। আজ সেটা বাস্তবায়নের জন্য আমাদের সরকার কাজ করছে। দেশের চেয়ে তিনগুণ এগিয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরাই পিছিয়ে আছি।

অনুষ্ঠানে নারীদের বয়ঃসন্ধিকাল নিয়ে সচেতনতা মূলক সংবাদ প্রকাশ এবং ভিডিও নির্মাতাদের করা ভিডিও চিত্রের ওপর পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিরাক বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম সৈকত সহ অন্যান্যরা।

এ সম্পর্কিত আরও খবর