আ’লীগের সম্মেলন, বরিশাল ছাড়ল ১৫ হাজার নেতাকর্মী

বরিশাল, জাতীয়

জহির রায়হান, স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল | 2023-08-28 18:40:23

বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন সফল ও সার্থক করা লক্ষে প্রায় ১৫ হাজার নেতাকর্মী ও সমর্থক ঢাকার উদ্দেশে বরিশাল ছেড়েছেন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাত দেড়টার দিকে প্রায় ১২ হাজার নেতাকর্মী নিয়ে বরিশাল লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে রির্জাভকৃত বিলাসবহুল ৫টি লঞ্চ।

লঞ্চগুলো হলো- সুরভী-৯, সুন্দরবন-১১, পারাবাত-১১, অ্যাডভেঞ্চার-৯ ও কীর্তনখোলা-২ লঞ্চ। বাকিরা সড়ক পথে রওয়ানা দিয়েছেন।

বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বরিশালের ১০টি উপজেলার প্রত্যেকটি থেকে ৫০০ থেকে ৬০০ এবং মহানগর আওয়ামী লীগের ৩০টি ওয়ার্ড থেকে প্রায় ৮ হাজার নেতাকর্মী সম্মেলনে যোগদান করার জন্য ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছেন।

এর মধ্যে জেলা আওয়ামী লীগের কাউন্সিলর রয়েছে ১০৮ জন আর মহানগর আওয়ামী লীগের কাউন্সিলর রয়েছেন ১৮ জন। জেলা ও মহানগর আওয়ামী লীগের ৫ শতাধিক ডেলিগেটস দুই দিনব্যাপী জাতীয় সম্মেলনে উপস্থিত থাকবেন।

 ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে রির্জাভকরা বিলাসবহুল ৫টি লঞ্চ 

বাকি নেতাকর্মীরা সম্মেলনের প্রথমদিন শেষে (২০ ডিসেম্বর) রাতে আবার লঞ্চযোগে বরিশালে ফিরবেন বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার ।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বার্তা২৪.কম বলেন, গতবারের চেয়ে এবার কয়েকগুণ বেশি নেতাকর্মী বরিশাল থেকে ঢাকার উদ্দেশে উদ্দেশে রওয়ানা দিয়েছে। কেননা এবার জাতীয় সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহকে গুরুত্বপর্ণ পদে দেখতে চান এ অঞ্চলের নেতাকর্মীরা। এজন্য সদরঘাট থেকে বিশাল শোডাউন দিয়ে সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে যাবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তবে এসব নেতাকর্মী ও সমর্থকদের নেতৃত্ব দেবেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি কপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ।

ঝালকাঠী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বলেন, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন সফল ও সার্থক করা লক্ষে বরিশাল জেলার ১০টি উপজেলার ৬ উপজেলায় এবং মহানগরের ৩০টি ওয়ার্ডসহ মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি নতুন কমিটিও গঠন করা হয়েছে ।

সম্মেলনে যোগদান করার জন্য রাতে ৩২ কাউন্সিলর ও ৩২ ডেলিগেটসহ প্রায় ৮ শতাধিক নেতাকর্মী ও সমর্থক ঢাকার উদ্দেশে রওয়া দিয়েছেন।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল হাকিম বলেন, জাতীয় সম্মেলনে যোগ দিতে ৫২ কাউন্সিলর ও ৫২ ডেলিগেটসহ প্রায় ২০০ শতাধিক নেতাকর্মী ও সমর্থক রাতে ঢাকার উদ্দেশে পিরোজপুর ছেড়েছেন।

প্রসঙ্গত, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুক্র (২০ ডিসেম্বর) ও শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর