‘জন্মসূত্রে বাংলাদেশি এমন কেউ ভারত থেকে এলে গ্রহণ করা হবে’

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-25 23:01:03

জন্মসূত্রে বাংলাদেশি কোনো নাগরিক ভারত থেকে এলে তাঁকে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ‘ভারত থেকে কোনো নাগরিক এলে, তিনি জন্মসূত্রে বাংলাদেশি হলে তাঁকে গ্রহণ করা হবে, নয়তো ফেরত দেওয়া হবে।’

বুধবার (২৫ ডিসেম্বর) বেলা ২টায় সিলেট নগর ভবনে 'নগর এক্সপ্রেস' বাস সার্ভিসের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, ভারত সরকার জানিয়েছে, জোর করে কাউকে পুশব্যাক করাবে না।

নগর এক্সপ্রেস সিটি বাস মালিক গ্রুপের আহ্বায়ক মখলিছুর রহমান কামরানের সভাপতিত্বে অনুষ্ঠানে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

সিলেটে পরিবহন সংকট দূর করতে নগর এক্সপ্রেস চালু করেছে সিলেট সিটি করপোরেশন। প্রাথমিকভাবে নগর ও এর আশপাশের এলাকার লোকজনকে সেবা দিতে ৪১টি বাস নিয়ে নগর এক্সপ্রেস যাত্রা শুরু করবে। ইতোমধ্যে দক্ষ চালক ও সুপাভাইজার নিয়োগ সম্পন্ন হয়েছে। ভাড়াও নির্ধারণ করা হয়েছে। যাত্রীরা টিকিট কেটে সেবা গ্রহণ করবেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে নগর এক্সপ্রেস বাস সার্ভিস চালু হয়েছে। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। যা নগরবাসীর জন্য সুবিধাজনক হবে বলে আমার প্রত্যাশা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, নিটল মোটরসের বাস ডিভিশনের প্রোডাক্ট প্রেসিডেন্ট মো. জাফর উল্লাহ, সিলেট চেম্বারের পরিচালক ও নিটল মোটরসের ডিলার এহতেশামুল হক চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর