নুরের ওপর হামলার মামলা ডিবিতে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-14 01:07:15

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় করা মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে। এখন থেকে এই মামলার তদন্ত কার্যক্রম পরিচালনা করবে ডিবি।

বুধবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার এসআই শরিফুল ইসলাম।

এর আগে সোমবার (২৩ ডিসেম্বর) শাহবাগ থানার এস আই মোহাম্মদ রইচ উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামি করা হয় ৪৩ জনকে। এর মধ্যে মুক্তিযুদ্ধ মঞ্চের ৮ জনের নাম উল্লেখ করা হয়। তারা হলেন মুক্তিযুদ্ধ মঞ্চ একাংশের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এফ রহমান হল শাখা সভাপতি ইমরান সরকার, কবি জসীম উদদীন হলের সভাপতি ইয়াদ আল রিয়াদ, কেন্দ্রীয় নেতা মাহবুব হাসান নিলয়। এদের মধ্যে তূর্য ও মামুনকে মামলা দায়ের হওয়ার আগেই সোমবার দুপুরে আটক করে ডিবি পুলিশ। পরে তাদের গ্রেফতার দেখানো হয়। বাকি ৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

উল্লেখ্য, রোববার (২২ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে মুক্তিযুদ্ধ মঞ্চের বিরুদ্ধে। এ ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন নুরসহ প্রায় পাঁচজন নেতাকর্মী।

আরও পড়ুন: নুরের ওপর হামলা: ঢাবির ৩ শিক্ষার্থী রিমান্ডে

সনজিত-সাদ্দামকে আসামি করে নুরের মামলা

নুরের ওপর হামলার ঘটনায় ৪৩ জনের বিরুদ্ধে মামলা

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদকসহ আটক ২

এ সম্পর্কিত আরও খবর