বরিশালে ৫ দিনব্যাপী কম্পিউটার মেলা শুরু

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 06:33:25

বরিশালে ৫ দিনব্যাপী ডিজিটাল প্রযুক্তি ও জীবনধারা ভিত্তিক প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ও কম্পিউটার মেলা শুরু হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) দুপুরে নগরীর আছমত আলী খান ইনস্টিটিউশন (এ.কে. স্কুল) মাঠে মেলার উদ্বোধন করেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ও মেলার আহ্বায়ক শাহ বোরহান উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব মোশারফ হোসেন চৌধুরী সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ প্রদর্শনী ও কম্পিউটার মেলা আগামী ৫ জানুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন এ প্রদর্শনীটি বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। তবে মেলায় প্রবেশ মূল্য ১০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

মেলায় তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী এবং স্থানীয় ৫৬টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশ নিয়েছে। এছাড়াও ৬০টি স্টল এবং ৭টি প্যাভিলিয়নে এসব প্রযুক্তি সামগ্রী প্রদর্শিত ও বিক্রয় করা হবে।

মেলায় কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্য সামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, ডিজিটাল জীবনধারা ভিত্তিক প্রযুক্তি ও পণ্য ইত্যাদির উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর