রংপুর অঞ্চলকে আঞ্চলিক দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা প্রতিমন্ত্রীর

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 12:58:37

চলতি শীত মৌসুমে শৈত্যপ্রবাহে বিপর্যস্ত রংপুর অঞ্চলকে আঞ্চলিক দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে রংপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় প্রতিমন্ত্রী বলেন, শীত আসার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আগাম প্রস্তুতি গ্রহণের কথা বলেছিলেন। আমরা সেভাবে প্রস্তুতি নিয়ে রেখেছি। শীত প্রবণ এ অঞ্চলে আরও শৈত্যপ্রবাহ আসতে পারে। তবে আমরা তাদের পাশে আছি। আশা করছি কোনো সমস্যা হবে না।

তিনি বলেন, আমরা অক্টোবর মাসেই সারা দেশের জেলা প্রশাসকদের কাছে ৩১ লাখ ৯০ হাজার কম্বল পৌঁছে দিয়েছি। এছাড়াও শিশুদের পোশাক ও ৪০ হাজার প্যাকেট শুকনো খাবার দেয়া হয়েছে। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসায় স্থানীয় জেলা প্রশাসকদের মাধ্যমে আমরা রংপুর বিভাগের ৮ জেলায় ১০ লাখ নগদ অর্থ প্রদান করেছি। যাতে করে শীতে বিপর্যস্ত অসহায় মানুষরা ভালো থাকেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে শীতে বিপর্যস্ত এলাকাগুলো সফর করছি। শীতার্ত মানুষদের জন্য যা যা প্রয়োজন তাই করা হবে।

সভায় উপজেলা চেয়ারম্যানরা ছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন দফতরের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর