রংপুরে পুলিশি বাধায় যুবদলের বিক্ষোভ

, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 22:38:05

রংপুর: কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি এবং আটক কেন্দ্রীয় যুবদল নেতাদের মুক্তির দাবিতে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর যুবদল।

সোমবার (১৬ জুলাই) দুপুর সাড়ে ১২টায় নগরীর গ্রান্ডহোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মিছিল সমাবেশ থেকে এ দাবি জানান যুব নেতারা।

এরআগে সকালে মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে যুবদল নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে পুলিশের উপস্থিতিও বেড়ে যায়।

দুপুর সাড়ে ১২টায় দলীয় কার্যালয়ের ভেতর থেকে মহানগর যুবদলের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে বাইরে বের হতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। পরে পুলিশি বাধায় কার্যালয়ের সম্মুখেই মিছিল সমাবেশ করেন তারা।

সমাবেশে মহানগর যুবদলের সভাপতি মাহফুজ-উন-নবী ডন, সিনিয়র সহ সভাপতি নুরুন্নবী চৌধুরী মিলন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন প্রমুখ বক্তব্য দেন।

অন্যদিকে দুপুর ১২টায় জেলা যুবদলের মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সভাপতি নাজমুল আলম নাজু, সিনিয়র সহ-সভাপতি বিপ্লব বিশ্বাস, সাধারণ সম্পাদক শামছুল হক ঝন্টু, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তারা দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণের পাশাপাশি নিঃশর্ত মুক্তির দাবি জানান। একই সঙ্গে যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানসহ সারাদেশে আটক বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর