বরিশালের মীরগঞ্জে ফেরি পারাপার স্বাভাবিক

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-09-01 01:49:23

আড়িয়াল খাঁ নদীতে বরিশালের বাবুগঞ্জ ও মুলাদী উপজেলার সীমান্তবর্তী মীরগঞ্জের ফেরি পারাপার স্বাভাবিক রয়েছে। মুলাদী উপজেলার উত্তর পার্শ্বে নতুন গ্যাংওয়ে-পন্টুন বসিয়ে ফেরি পারাপার স্বাভাবিক রাখা হয়েছে।

রোববার (১৯ জানুয়ারি) সকাল থেকে নতুন গ্যাংওয়ে-পন্টুনের উপর দিয়ে ফেরিতে যানবাহন পারাপার শুরু হয়। তবে এখনো দুর্ঘটনায় শিকার হওয়া বৈদ্যুতিক খুঁটি বোঝাই ট্রাক ও গ্যাংওয়ে-পন্টুন উদ্ধার করতে পারেনি ফেরি কর্তৃপক্ষ।

ফেরি পারাপারের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন ফেরিচালক মো. হানিফ। এ সময় তিনি জানান, ট্রাকডুবি ও গ্যাংওয়ে-পন্টুন দেবে যাওয়ার পর দ্রুত নতুন করে গ্যাংওয়ে ও পন্টুন বসানো হয়েছে। শনিবার রাতেই গ্যাংওয়ে ও পন্টুন বসানোর কাজ সম্পন্ন করা হয়েছে। রোববার সকাল থেকেই ফেরি চলাচল ও যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে বলেও জানান ফেরি চালক।

আড়িয়াল খাঁ নদীতে ফেরি দুর্ঘটনা/ ছবি: বার্তা২৪.কম

ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজম শেখ বার্তা২৪.কম-কে জানান, ফেরি পারাপার স্বাভাবিক থাকলেও পুরাতন গ্যাংওয়ে ও পন্টুন এবং দুর্ঘটনা কবলিত ট্রাক উদ্ধারের কাজ দ্রুতগতিতে চলছে।

তিনি বলেন, ট্রাক চালকের কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। তাই এর দায়ভার ট্রাক চালকেই নিতে হবে। এ ব্যাপারে ট্রাক চালকের বিরুদ্ধে সড়ক ও জনপদ এবং ফেরি বিভাগের সমন্বয়ে যৌথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে শনিবার (১৮ জানুয়ারি) সকাল ৮টায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ফেরিঘাটে বৈদ্যুতিক খুঁটিবোঝাই ট্রাকের ওজনে পন্টুন ও গ্যাংওয়ে ডুবে যায়। এরপর থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে বরিশাল থেকে সকাল থেকে মুলাদী ও হিজলা উপজেলার সঙ্গে সড়কপথে যাত্রীবাহী বাস থেকে শুরু করে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকে।

এ সম্পর্কিত আরও খবর