মাহবুব তালুকদার বিএনপির সুরে সুর মেলাচ্ছেন: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 07:11:22

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বিএনপির সুরে সুর মেলাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভিন্নমত থাকতেই পারে, তবে ইসি মাহবুব তালুকদার কথায়-কথায় ঘরের খবর বাইরে প্রকাশ করে বিএনপির সুরে সুর মেলাচ্ছেন।

গোপীবাগে সংঘর্ষের ঘটনা নিয়ে তিনি বলেন, বিএনপির প্রার্থী নিজেই প্রতিপক্ষের অফিসে হামলা করেছে। উল্টো বিএনপির অভিযোগ অন্ধকারে ঢিল ছোড়ার মতো। ঘটনা সঠিক তদন্ত করতে হবে ইসিকে, সত্য উদঘাটন করে আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিতে হবে ইসিকে।

ইসিকে আরও কঠোর হওয়ার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, নির্বাচনকে উৎসব মুখর পরিবেশে অব্যাহত রাখতে নির্বাচন কমিশনকেই উদ্যোগ নিতে হবে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখন কমিশনের নিয়ন্ত্রণে। যারা পরিবেশ নষ্ট করছেন, তাদের বিরুদ্ধে কমিশনই ব্যবস্থা নিতে পারেন। শেষ সময়ে আমরা কোনো প্রার্থীকে আটক বা হয়রানি করতে নির্দেশ দিচ্ছি না বলেও জানান মন্ত্রী।

রোহিঙ্গা ইস্যুতে গাম্বিয়ার মামলা সৎ সাহসের পরিচয় দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, তবে হেগের আদালতের অন্তবর্তী আদেশ মিয়ানমার মানবে কতটুক তা নিয়ে সংশয় রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর