বরিশালে ছাত্র নির্যাতনের ঘটনায় চার শিক্ষার্থী বহিষ্কার

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-13 07:49:47

ছাত্র নির্যাতনের ঘটনার সঙ্গে জড়িত থাকায় চার শিক্ষার্থীকে হোস্টেল থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) কর্তৃপক্ষ।

বহিষ্কৃতরা হলেন, রেডিওলজি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাগর বিশ্বাস দেবজিৎ, সৈকত বিশ্বাস, একই বর্ষের ডেন্টাল অনুষদের মো. ইমন এবং ফার্মেসি অনুষদের পিয়াস চন্দ্র কুড়ি।

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি’র অধ্যক্ষ এসএম সাইফুল ইসলাম জানান, চলতি মাসের ২৩ তারিখ গভীর রাতে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির ছাত্রাবাসের ৪১৩ নম্বর কক্ষে ডেন্টাল অনুষদের মো. সালাউদ্দিনকে মারধরের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

শাস্তির মধ্যে চার শিক্ষার্থীকে হোস্টেল থেকে আজীবনের জন্য বহিষ্কারের পাশাপাশি একাডেমিক (শিক্ষা) কার্যক্রম থেকে সাগর বিশ্বাস দেবজিৎ ও ইমনকে এক বছর এবং সৈকত বিশ্বাস ও পিয়াস চন্দ্র কুড়িকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি’র হোস্টেলের ডাইনিং দখল নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

এ সম্পর্কিত আরও খবর