বরিশাল বিএম কলেজে ২২ পূজা মণ্ডপে সরস্বতী পূজা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 00:12:52

বরিশালের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভাব গাম্ভীর্য আর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা। বৃহস্পতিবার ( ৩০ জানুয়ারি) সকালে নগরীর বিভিন্ন স্কুল-কলেজে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের আয়োজনে এই পূজা অনুষ্ঠিত হয়। এতে কয়েক হাজার শিক্ষার্থী,শিক্ষক-শিক্ষিকারা অংশ নেন। এছাড়া বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা সরস্বতী পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

এদিকে, বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ মাঠে একই সঙ্গে ২২টি পূজা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া নগরীর অমৃত লাল দে মহাবিদ্যালয়, সরকারি মহিলা কলেজ, শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে সাড়ম্বরে বিদ্যার দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া নগরীর পাড়া-মহল্লায় পূজার আয়োজন করা হয়। ভক্তরা সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। প্রায় পূজা মণ্ডপেই বিকেলে থাকছে আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পূজা উদযাপন করতে আসা বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তমালিকা কর্মকার বার্তা২৪.কম-কে বলেন, ‘পূজা মণ্ডপে এসে বিদ্যাদেবীর কাছে সারাবছর যাতে ভালোভাবে লেখা-পড়া করতে পারি তার আশীর্বাদ কামনা করে চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেছি।’

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও সরস্বতী পূজা উদযাপন কমিটির আহ্বায়ক তপন কুমার সাহা বার্তা২৪.কম-কে জানান, ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বিএম কলেজে এই প্রথম একই সঙ্গে ২২টি পূজা মণ্ডপে সরস্বতী পূজার আয়োজন হয়েছে। কলেজের ইসলামি বিভাগ ছাড়া ২১ বিভাগের ২১টি ও একাদশ শ্রেণি শিক্ষার্থীদের একটি করে মোট ২২টি মণ্ডপে এ পূজা অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর