ফের চালু হবে রেলওয়ে কংক্রিট স্লিপার কারখানা: রেলমন্ত্রী

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 20:37:59

বন্ধ হয়ে যাওয়া সুনামগঞ্জ জেলার ছাতক বাজারে অবস্থিত রেলওয়ে কংক্রিট স্লিপার কারখানা আবারো চালু করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ছাতক বাজারে অবস্থিত পুরাতন রেলওয়ে কংক্রিট স্লিপার কারখানা পরিদর্শন করে সাংবাদিকদের বিষয়টি জানান তিনি।

স্লিপার কারখানা পরিদর্শন করছেন রেলমন্ত্রী/ ছবি: বার্তা২৪.কম

রেলমন্ত্রী বলেন, রেল যেন সবসময় আপনাদের পাশে থাকতে পারে, সেজন্য আমরা সকল ধরনের সুযোগ-সুবিধা বাড়াবো। রেলের এ ধরনের যেসব কারখানা বন্ধ হয়ে গেছে, সেগুলো আমরা পুনরায় চালু করবো।

বর্তমান সরকারের প্রশংসা করে তিনি বলেন, বর্তমান সরকার শেখ হাসিনার নেতৃত্বে একটা সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে রেলকে অনেক বেশি যুগোপযোগী এবং বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পরিচালনা করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

স্লিপার কারখানা পরিদর্শন করছেন রেলমন্ত্রী/ ছবি: বার্তা২৪.কম

ছাতকের বিভিন্ন জায়গা বেদখলে আছে - এ সম্পর্কে রেলমন্ত্রী বলেন, ছাতকসহ বাংলাদেশের যেসব জায়গায় রেলের জমি বেদখলে ও পরিত্যক্ত আছে সবগুলোই আমরা উদ্ধার করবো।

এসময় তিনি বলেন, ছাতকে যে দুটো ট্রেন চলে, সেগুলোর বগির কিছুটা সঙ্কট রয়েছে। তবে আমরা প্রাথমিক অবস্থায় এই ট্রেন দুটোর বগি তিনগুণ বাড়াবো। একই সঙ্গে রেলকে নিরাপদ, সাশ্রয়ী, আরামদায়ক পরিবহন হিসেবে গড়ে তুলতে আমরা সমস্ত ব্যবস্থা নিয়েছি।

স্লিপার কারখানা পরিদর্শন করছেন রেলমন্ত্রী/ ছবি: বার্তা২৪.কম

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক মো. শামসুজ্জামান, পূর্বাঞ্চল রেলওয়ে জিএম নাসির উদ্দিনসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর