অপরাধী পুলিশ হলেও ছাড় নেই: এসপি বিপ্লব

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 21:09:31

অপরাধী পুলিশ হলেও কোনো ছাড় না দেয়ার ঘোষণা দিয়েছেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেছেন, আইন সবার জন্য সমান। শুধু সাধারণ মানুষই নয়, পুলিশও অপরাধ করলে কোনো ছাড় নেই। অপরাধ প্রমাণিত হলে শাস্তি পেতেই হবে। তখন অপরাধীর পরিচয় শুধু অপরাধী, অন্য কিছু নয়।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের বদরগঞ্জ থানায় অনুষ্ঠিত মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসপি বিপ্লব বলেন, পুলিশ সম্পর্কে মানুষের নেতিবাচক ধারণা দূর করে জনতার পুলিশ হতে হবে। পেশাদারিত্বের জায়গা থেকে আন্তরিকতার সাথে জনগণকে প্রত্যাশিত সেবা দেয়াই পুলিশের কাজ। দেশের চলমান উন্নয়নকে এগিয়ে নিতে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেফতার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সাধারণ মানুষের সেবা প্রদানে দায়িত্ববান হওয়া জরুরি।

তিনি আরও বলেন, মাদক কারবারিদের বিরুদ্ধে পুলিশের অবস্থান কঠোর। যদি পুলিশের কোনো সদস্য মাদক বা অন্য কোনো অপরাধের কিংবা অপরাধীদের সাথে সংশ্লিষ্ট থাকে, তাদের বিরুদ্ধেও কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

সভায় বদরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান হাওলাদার এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মারুফ আহম্মেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর