ঝালকাঠিতে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 11:21:19

ঝালকাঠিতে কিশোরী ধর্ষণ মামলায় মোঃ সোহেল ঘরামী (২৭) নামের এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শেখ মো. তোফায়েল হাসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সোহেল জেলার নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামের মো. আইউব আলীর ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আ স ম মোস্তাফিজুর রহমান জানান, নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামের ১৫ বছরের এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করে সোহেল। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী ও কিশোরীটির পরিবার সোহেলকে ৪ মাসের অন্তঃসত্ত্বা কিশোরীকে বিয়ে করেত বলে। কিন্তু সোহেল তাতে অসম্মতি জানালে কিশোরীর বাবা ২০১২ সালের ৩ মার্চ ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সোহেল ও তার মাসহ পাঁচজনকে আসামি করে ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করে। আদালত ২০১৩ সালের ২১ নভেম্বর অন্য আসামিদের অব্যাহতি দিয়ে সোহেলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

এদিকে ধর্ষণের শিকার ওই মেয়েটি একটি কন্যা সন্তানের জন্ম দেয়। বর্তমানে ৫ বছরের ওই কন্যাকে নিয়ে মা-বাবার সংসারে অসহায় অবস্থায় আছে ওই কিশোরী। তাই আদালত শিশুটির ভরণ-পোষণের বিষয়ে ব্যবস্থা নিতে ঝালকাঠি জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন বলেও জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এ সম্পর্কিত আরও খবর