কুমিল্লায় জুতা পায়ে শহীদ মিনারে আ.লীগ নেতা

কুমিল্লা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-10-06 12:13:42

কুমিল্লার মুরাদনগরে আওয়ামী লীগের এক নেতা জুতা পায়ে শহীদ মিনারে প্রবেশ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে ফুল নিয়ে শহীদ বেদিতে জুতা নিয়ে উঠে পড়া ওই আওয়ামী লীগ নেতার নাম সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

এদিকে, আওয়ামী লীগ নেতা সৈয়দ আহাম্মদ হোসেন আউয়ালের জুতা পায়ে শহীদ মিনারে ওঠার ছবি শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। এনিয়ে চলছে নিন্দার ঝড় ও তুমুল সমালোচনা।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২ টার পর একুশের প্রথম প্রহরে উপজেলার ডিআর উচ্চ বিদ্যালয় মাঠে অবস্থিত শহীদ মিনারে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে ফুলের শ্রদ্ধা জানাতে গিয়ে জুতা পায়ে রেখেই শহীদ মিনারে প্রবেশ করেন ওই আওয়ামী লীগ নেতা। ওই সময় জুতা পায়ে নিয়ে ওই নেতা শহীদ বেদিতে উঠলে উপস্থিত দলীয় নেতাকর্মী ও আশপাশের লোকজন তাকে জুতা খুলে যেতে অনুরোধ করেন। কিন্তু তিনি কারো বাঁধাই আমলে না নিয়ে শহীদ বেদিতে জুতা নিয়েই উঠে পড়েন। এতে স্থানীয় মুক্তিযোদ্ধা ও দলীয় নেতাকর্মীসহ এলাকায় বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে ওই নেতার জুতা পায়ে শহীদ বেদিতে উঠার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো.জাকির হোসেন (ভিপি জাকির) বলেন, আউয়াল সাহেব একজন মুক্তিযোদ্ধা এবং সিনিয়র আওয়ামী লীগ নেতা। তিনি কিভাবে শহীদ বেদিতে জুতা নিয়ে প্রবেশ করেন? এটা চরম অন্যায় করেছেন তিনি।

এদিকে, শুক্রবার দুপুর ১২ টার দিকে এই বিষয়ে বার্তা২৪.কমের সঙ্গে কথা হয় আওয়ামী লীগ নেতা সৈয়দ আহাম্মদ হোসেন আউয়ালের। এ সময় তিনি বলেন, আমার বয়স ৭১ বছর। আমি একজন মুক্তিযোদ্ধা। সারাজীবন নেতৃত্ব দিয়ে আমরাই সব সময় শহীদদের সম্মান জানিয়ে এসেছি। আমার মনে পড়ে পড়ছে না, গতরাতে জুয়া পায়ে শহীদ মিনারে উঠেছি কিনা। আর যদি এটা হয়ে থাকে, তাহলে ভুলবশত হয়েছে, এজন্য আমি দুঃখ প্রকাশ করছি।

তিনি বলেন, আমি জুতা পায়ে শহীদ মিনারে উঠেছি, আর আমাকে অনেকে নিষেধ করেছে- এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট কথা। রাজনৈতিক বিভিন্ন কারণে এগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে বলে দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর