৬ জেলায় সড়কে প্রাণ গেল ১৮ জনের

বিবিধ, জাতীয়

নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 12:31:31

পৃথক সড়ক দুর্ঘটনায় দেশের ছয় জেলায় ১৮ জন নিহত হয়েছেন। এদের মধ্যে রাজশাহীতে সাতজন, নেত্রকোনায় পাঁচজন, কুমিল্লায় তিনজন, মানিকগঞ্জে একজন, কুড়িগ্রামে একজন এবং বগুড়ায় একজন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ৭টা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

রাজশাহী

দুপুর পৌনে ১টার দিকে রাজশাহীর গোদাগাড়ীতে কাদিপুর এলাকায় একটি যাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালকসহ সাত জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও একজন।

নিহতরা হলেন- রাজশাহী মহানগরীর মুন্নাফের মোড় এলাকার মুসাব্বের আকাশ আলী (৪০), তার স্ত্রী হাসনারা বেগম (৩৫), মেয়ে মুসফিরা খাতুন (৮) ও চারমাস বয়সী ছেলে হাসান আল আদিব, গোদাগাড়ী উপজেলার কেল্লাবাড়ইপাড়ার রমজান আলীর স্ত্রী আসিয়া (৩০), তার দুই বছরের মেয়ে রাফিয়া খাতুন এবং গাড়ির চালক ও মহানগরীর মেহেরচণ্ডী এলাকার মাহবুবুর রহমান (৪০)।

এ ঘটনায় গুরুতর আহত রমজান আলী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা এখনো আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

নেত্রকোনা

রাত সোয়া ৯টার দিকে নেত্রকোনার দুর্গাপুরে বালুবাহী ট্রাকচাপায় পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শালিহর গ্রাম থেকে ২৫ জন পিকআপ যোগে দুর্গাপুরে পিকনিকে যান। রাতে ফেরার পথে দুর্গাপুরের কালা মার্কেট এলাকায় একটি বালুবাহী ট্রাক পিকআপটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত হন। এছাড়া আহত হন আরও ১৫ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লা

সকাল ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দিতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী পিকনিকের বাস রাস্তার পাশে খাদে পড়ে তিন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। নিহতদের মধ্যে দুইজন বাসযাত্রী ও একজন পথচারী বলে নিশ্চিত হওয়া গেছে।

বাসের যাত্রী দুজন হলেন- ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের মো. শফিকুল ইসলাম (৩১), মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কাঁঠালতলি গ্রামের রমজান মিয়া (৪০) ও পথচারী দাউদকান্দি উপজেলার সান্দ্রা গ্রামের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক শহীদ মোল্লা (৬১)। হাইওয়ে পুলিশ দুর্ঘটনা কবলিত খাদিজা ভিআইপি পরিবহনের বাসটি উদ্ধার করেছে।

মানিকগঞ্জ

বেলা ১১টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের শিবালয়ে পাটুরিয়ামুখী একটি বাসের চাপায় মাসুদ রানা জীবন (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত মাসুদ রানা জীবন মানিকগঞ্জ সদর উপজেলার মুলজান এলাকার শফিকুল ইসলামের ছেলে। মাসুদ রানা বিকাশের একজন কর্মী ছিলেন।

কুড়িগ্রাম

সকাল ১০টার দিকে কুড়িগ্রামের নাগেশ্বরীতে উত্তর ব্যাপারীহাট কদমতলা এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত এক ছাত্রকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তারা দুজনই নাগেশ্বরী বিজনেস ম্যানেজমেন্ট কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

বগুড়া

রাত ৮টার দিকে বগুড়ার শাজাহানপুরে বয়ড়াদিঘী নামক স্থানে ট্রাকের চাপায় আবু সাঈদ (৪৮) নামে এক সংবাদপত্র বিক্রেতা নিহত হয়েছেন। নিহত আবু সাঈদ বগুড়া শহরের মালগ্রাম চাপড়পাড়ার বাসিন্দা এবং বগুড়া জেলা জাতীয়তাবাদী সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাবেক সাংগঠনিক সম্পাদক।

এ সম্পর্কিত আরও খবর