মধ্যরাতেই শেষ হচ্ছে তিন সিটির প্রচারণা

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 00:30:54

শেষ মুহূর্তে জমে উঠেছে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা। সকাল থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে দিনভর মাঠে গণসংযোগ চালাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

শনিবার (২৮ জুলাই) মধ্যরাতে শেষ হচ্ছে তিন নির্বাচনের প্রচার প্রচারণা। গত কয়েকদিনের প্রচারণায় উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে আধুনিক নগর গড়ার স্বপ্ন দেখিয়েছেন মেয়র প্রার্থীরা। সময় ঘনিয়ে আসায় প্রার্থীদের প্রচারণার মধ্যে চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত হয়ে পড়েছেন তিন সিটির ভোটাররা। 

৩০ জুলাই সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিন সিটিতে একটানা ভোটগ্রহণ হবে। নির্বাচনী আইন অনুযায়ী ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে থেকে সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ থাকবে। মিছিল-শোভাযাত্রাও নিষিদ্ধ থাকবে ১লা আগস্ট পর্যন্ত। ভোটের তিন দিন আগে থেকে ভোটের আরও তিন দিন পর পর্যন্ত বৈধ অস্ত্রের লাইসেন্সধারীদের জন্য অস্ত্র বহনে নিষেধাজ্ঞা থাকবে। সিলেটে রোববার (২৯ জুলাই) মধ্যরাত থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে অন্যান্য যানবাহন চলাচলেও।

এদিকে, রোববারের মধ্যে ভোটের সকল সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানোর প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে যে কোনো ধরনের সহিংসতা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করতে তৎপরতাও বাড়াতে বলা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর