মশারি নিয়ে মিছিল

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-31 22:46:30

সিলেট নগরে মশা নিধনে মাঠ পর্যায়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে মশারি নিয়ে মিছিল করেছে সিলেট কল্যাণ সংস্থা।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে নগরের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণ থেকে মশারি নিয়ে এই মিছিল শুরু হয়ে সিলেট সিটি করপোরেশনে গিয়ে তা শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তারা বলেন, সিলেট সিটি করপোরেশন মশা নিধনে কার্যকর কোন পদক্ষেপ নিচ্ছে না। মশা নিধনের নামে দায়সারা কাজ হচ্ছে। গত একমাসে নগরে মশার উপদ্রব বেড়েছে। অথচ এখনো পুরো নগরে মশক নিধনে অভিযান শুরু হয়নি। আগামীতে ডেঙ্গু সিলেটে মহামারি ধারণ করতে পারে।

মিছিলে উপস্থিত ছিলেন সিলেট কল্যাণ সংস্থার সভাপতি মো. এহছানুল হক তাহের, সহ-সভাপতি মাওলানা এস এম এ গণি আজাদ, সহ-সভাপতি ও মহানগর কমিটির আহ্বায়ক মো. মুখলিছুর রহমান, সহ-সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাজু, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল্লাহ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রমজান আহমদ সাকিল, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযুষ মোদক।

এদিকে মশা নিধনে কার্যকর ব্যবস্থা নেয়া হচ্ছে না এমন অভিযোগ অস্বীকার করেছেন সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম। তিনি বলেন, ইতোমধ্যে ১০টি ওয়ার্ডে মশক নিধনে অভিযান শুরু হয়েছে।

প্রায় দেড় কোটি টাকার ঔষধ এবার সিলেট নগরে ছিটানো হবে। নগরের ২৭টি ওয়ার্ডে ১০ দিন করে মশক নিধন অভিযান পরিচালিত হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর