তিন সিটিতে ভোটযুদ্ধে লড়বেন যারা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 18:42:29

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে ১৯ জন, ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৮১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪৯ জনসহ মোট ৫৪৯ জন প্রার্থী চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৩০টি সাধারণ ওয়ার্ড এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত রাজশাহী সিটি করপোরেশনের ভোটে মেয়র পদে পাঁচজন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৬০ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৫২ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পাঁচ মেয়র প্রার্থী হলেন— এ এইচ এম খায়রুজ্জামান লিটন (নৌকা), মোসাদ্দেক হোসেন বুলবুল (ধানের শীষ), মো. হাবিবুর রহমান (কাঁঠাল), মো. শফিকুল ইসলাম (হাতপাখা) ও মোঃ মুরাদ মুর্শেদ (হাতী)। রাজশাহী সিটিতে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন সৈয়দ আমিরুল ইসলাম।

২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১২৭ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৬২ জন নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন— বদরউদ্দিন আহমেদ কামরান (নৌকা), মো. আরিফুল হক (ধানের শীষ), বদরুজ্জামান সেলিম (বাস), এহসানুল মাহবুব জুবায়ের (টেবিল ঘড়ি), আবু জাফর (মই), এহসানুল হক তাহের (হরিণ) ও ডা. মোয়াজ্জেম হোসেন খান (হাতপাখা)।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন মো. আলিমুজ্জামন।

অপরদিকে ৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত বরিশালে সিটি নির্বাচনে মেয়র পদে ছয়জন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৪ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৩৫ জন নারী কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন।

মেয়র প্রার্থীরা হলেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ (নৌকা), মোঃ মজিবর রহমান সরওয়ার (ধানের শীষ), মনীষা চক্রবর্তী (মই), ওবায়দুর রহমান মাহবুব (হাতপাখা), আবুল কালাম আজাদ (কাস্তে) ও মোঃ ইকবাল হোসেন (লাঙ্গল)।

এই সিটিতে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন মুজিবুর রহমান।

বরিশাল, সিলেট ও রাজশাহী-এই তিনি সিটিতে ৩০ জুলাই সকাল আটটা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

এ সম্পর্কিত আরও খবর