সংকীর্ণতা ভুলে রেজাউলের পক্ষে কাজ করার আহ্বান নাছিরের

চট্টগ্রাম, জাতীয়

মুহিববুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, চট্টগ্রাম থেকে | 2023-08-25 14:58:03

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সকল ধরনের সংকীর্ণতা ভুলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছেন বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। একই সঙ্গে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে যা যা করা প্রয়োজন তার জন্য প্রস্তুত থাকতে হবে বলেও নেতা-কর্মীদের বলেন তিনি।

শনিবার (৭ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে ৭ মার্চের আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

আ জ ম নাছির উদ্দিন বলেন, বাংলাদেশে আরেকটি রাজনৈতিক দল নিজেদের মুক্তিযুদ্ধের চেতনার দাবি করেন। কিন্তু তারা স্বাধীনতা বিরোধী শক্তির সঙ্গে আঁতাত করেছিলেন। যুদ্ধাপরাধী কুখ্যাত রাজাকার গোলাম আজমকে নাগরিকত্ব ফিরিয়ে দিয়েছিলেন, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছিলেন। এসব কাজ যারা করেছেন, তারা কখনো এদেশের সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তাই তাদের বয়কট করতে হবে।

তিনি বলেন, আগামী ২৯ মার্চ চসিক নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে যা যা করা প্রয়োজন তাই করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দেব। একই সাথে ঐক্যবদ্ধ থেকে এসব কাজ করে যাবো। সকল স্তরের নেতা-কর্মীদের আহ্বান জানায় আগামী দিনগুলো একই সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আওয়ামী লীগের জন্য কাজ করে যাবেন।

নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, দলীয় মনোনয়ন যারা পেয়েছেন, তারা ছাড়া বাকিরা মনোনয়ন প্রত্যাহার করে নেবেন। কেউ দলীয় সিদ্ধান্তের বাইরে যাবেন না। কারণ আমরা একটি দল করি। দলের নির্দেশনা ও সিদ্ধান্ত আমাদের মানতে হবে। আদর্শবান একজন আওয়ামী লীগ কর্মী হিসেবে আগামীকাল মনোনয়ন প্রত্যাহার করতে বিদ্রোহীদের প্রতি আহ্বান জানান তিনি।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহুরুল আলম দোভাষ, আলতাব হোসেন চৌধুরী বাচ্চু, অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধরসহ নেতা-কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর