চসিক নির্বাচন: সরে যাচ্ছেন আ. লীগের বিদ্রোহীরা!

চট্টগ্রাম, জাতীয়

মুহিবুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-30 23:57:50

চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করা শুরু করেছেন আওয়ামী লীগের বিদ্রোহীরা। দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে তারা প্রার্থিতা প্রত্যাহার করছেন বলে ধারণা সংশ্লিষ্টদের।

রোববার (৮ মার্চ) প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। বেলা ১১টা থেকে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ৬ জন কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন তিনজন। এছাড়াও জাতীয় পার্টির মেয়র প্রার্থী সোলায়মান শেঠ তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

এদিকে চট্টগ্রাম আঞ্চলিক অফিসের নির্বাচন কর্মকর্তা মনির হোসেন বার্তা ২৪.কম-কে বলেন, আজ যেহেতু প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। তাই এখন পর্যন্ত এক মেয়রসহ ৭ জন প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

পাঁচলাইশ ওয়ার্ডের আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল্লাহ আল মামুন/ছবি: বার্তা২৪.কম

পাঁচলাইশ ওয়ার্ডের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহ আল মামুন তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তিনি বার্তা ২৪.কমকে বলেন, আমরা যেহেতু একটি দল করি। তাই সেই দলের স্বার্থে, শীর্ষ কমান্ডের সিদ্ধান্ত মেনে নিয়ে আমি নিজেকে প্রত্যাহার করেছি।

দলের কোনো নেতার প্রভাবে প্রার্থিতা প্রত্যাহার করেছেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রভাবের কোনো কারণ নেই। দলের মনোয়ন চেয়েছি। না দেওয়ায় সিদ্ধান্ত মেনে নিয়ে সরে দাঁড়ালাম।

এর আগে, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে।

এদিকে, বিকেলে বর্ধিত সভা ডেকেছে নগর আওয়ামী লীগ। দলের শীর্ষ নেতাদের সঙ্গে কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে আলোচনা হতে পারে নিশ্চিত করেছে একটি সূত্র। ওই বর্ধিত সভায় উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এ সম্পর্কিত আরও খবর