চাকরি স্থায়ীকরণ চেয়ে লিফ’র মানববন্ধন

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 15:50:42

চাকরি জাতীয়করণসহ চার দফা দাবিতে রংপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে মৎস্য সম্প্রসারণ প্রতিনিধিরা (লিফ)। মানববন্ধন সমাবেশ থেকে বেতন ভাতা বৃদ্ধি, যোগ্যতা অনুযায়ী তৃতীয় গ্রেডে উন্নীত, চিকিৎসা ভাতা ও উন্নত প্রশিক্ষণের দাবি জানানো হয়।

রোববার (৮ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ এই কর্মসূচির আয়োজন করে।

এ সময় বক্তারা অভিযোগ করেন, ২০০৯ সাল থেকে মৎস্য অধিদপ্তরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পটি (২য় পর্যায়) চলমান থাকলেও হঠাৎ কোনো ধরনের নোটিশ ছাড়াই প্রকল্পটি বন্ধের ঘোষণা দেয় সরকার।

এতে প্রকল্পের অধীন দশ বছর ধরে চাকরিরত বিভাগের প্রায় চারশো কর্মচারীর ভবিষ্যৎ এখন অনিশ্চিত।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি রফিকুল ইসলাম বেলাল, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সহ সাধারণ সম্পাদক জতিন্দ্র নাথ, কোষাধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

এ সময় বক্তারা মুজিব বর্ষে সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী চাকরি স্থায়ীকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা করেন। তারা দ্রুত বেতন-ভাতা বৃদ্ধি, যোগ্যতা অনুযায়ী তৃতীয় গ্রেডে উন্নীত, চিকিৎসা ভাতা ও উন্নত প্রশিক্ষণ ব্যবস্থার দাবি জানান।

সমাবেশ শেষে নগরীর প্রেসক্লাব চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জাহাজ কোম্পানি, পায়রা চত্বর, সিটি বাজার হয়ে কালেক্টরেট সুরভি উদ্যান চত্বরে গিয়ে শেষ হয়। এতে রংপুর বিভাগের আট জেলার ইউনিয়ন পর্যায়ের মৎস্য সম্প্রসারণ প্রতিনিধিরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর