রসিকে রাস্তা ও ড্রেনের দখলদার উচ্ছেদ অভিযান

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-20 19:45:40

রংপুর নগরীতে রাস্তা ও ড্রেনের ওপর অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযানের প্রথম দিনে ম্যাজিস্ট্রেট স্টাফ কোয়ার্টারের দেয়াল, হাসপাতাল, সরকারি স্কুলের বর্ধিত অংশসহ বাণিজ্যিক ভাবন অবৈধ অংশ ভেঙে দেওয়া হয়েছে।

সোমবার (৯ মার্চ) দুপুরে নগরীর ধাপ লালকুঠি এলাকাতে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে প্রায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

নগরীর সৌন্দর্য বর্ধনসহ চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প দ্রুত সম্পন্ন করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান অভিযানের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান।

অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ অভিযান

তিনি বলেন, অবৈধ দখলদারকে কাউকে ছাড় দেয়া হবে না। রাস্তা এবং ড্রেন দখল করে বিভিন্ন এলাকাতে স্থাপনা গড়ে উঠায় নগরীর উন্নয়ন কার্যক্রম ব্যাহত হচ্ছে।

এদিকে ব্যক্তি মালিকানাধীন স্থাপনার মালিকরা অভিযোগ করেন, ২৪ ঘণ্টারও কম সময়ের নোটিশে উচ্ছেদ করায় তারা ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এব্যাপারে রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু বলেন, অবৈধ স্থাপনার জন্য সরকারের অনেক উন্নয়ন প্রকল্পের কাজ বন্ধ হয়ে আছে। আমরা বিভিন্ন সময়ে অবৈধ দখলদারদের সতর্ক করে দিয়েছি। কিন্তু কেউ এতে ভ্রূক্ষেপ না করায় স্কেবেটর মেশিন নিয়ে আইনশৃঙ্খলা-বাহিনীর উপস্থিতিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর