করোনা মোকাবিলায় সবার সহযোগিতা চাইলেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 11:49:58

করোনাভাইরাস মোকাবিলায় সবার সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, বিশ্বের বড় বড় দেশ করোনাভাইরাস নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন। দুইমাস আগে থেকে আমরা প্রস্তুতি নিয়েছি, এজন্য এখনও সেভাবে সংক্রমিত হইনি। দেশের সবাই যার যার অবস্থান থেকে আমাদের সহযোগিতা করুন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ দুর্যোগ থেকে আমাদের সোনার বাংলাকে বাঁচাতে পারব।

বৃহস্পতিবার (১২ মার্চ) সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রণালয়ের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, যে লোকটি বিদেশ থেকে আসছে জনগণকে তাকে চিহ্নিত করছে। তাকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইন করে রাখা হচ্ছে। তিন জন আক্রান্ত। নতুন কোনো রোগী পাইনি। আমরা অনেককে কোয়ারেন্টাইনে রেখেছি। যাদের করোনা ভাইরাস নেই, তাদেরকে আমরা ছেড়ে দিবো।

জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস মোকাবিলায় আমাদের যে কর্মকাণ্ড তাতে অনেকেই সহযোগিতা করছে। আজকে সামিট গ্রুপ আমাদের স্ক্যানার দিলো। এতে আমাদের অনেক উপকার হলো। সবমিলে এখন আমাদের ১০টি স্ক্যানার আছে।

তিনি বলেন, ভাইরাসটি নিয়ে বিজ্ঞানীরা কিছুই জানত না। প্রতিরোধ কিভাবে করবে তাও জানত না। এখন ভাইরাসটা সম্পর্কে কিছুটা জানতে পেরেছে। এজন্য এ রোগ প্রতিরোধে কি কি করা প্রয়োজন আমরা সবাইকে জানিয়ে দিচ্ছি। জেলা-উপজেলা-ইউনিয়ন পর্যায়ে আমরা কমিটি গঠন করেছি। প্রত্যেকদিন প্রেস ব্রিফিং হয়। দুইমাস থেকে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর