রাজশাহীর নগরপিতা আওয়ামী লীগের লিটন

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 13:21:53

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র হলেন আওয়ামিলীগের এএইচএম খায়রুজ্জামান লিটন। ভোট গননা শেষে বেসরকারীভাবে প্রাপ্ত তথ্যে দেখা যায় লিটন নৌকা প্রতীকে ভোট পেয়েছেন এক লাখ ৬৬ হাজার ৩৯৪। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ৭৮ হাজার ৪৯২ ভোট।

রাতে ল্যাবরোটারী স্কুলে স্থাপিত ভোট গণনা কেন্দ্র থেকে  এ তথ্য জানানো হয়। লিটন দ্বিতীয় বারের মতো মেয়র হিসাবে নির্বাচিত হলেন। এর আগে ২০০৮ -২০১৩ সাল পযর্ন্ত তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। লিটনের বিজয়ের সঙ্গে সঙ্গে নেতাকর্মীরা আনন্দ উল্লাসে মেতে ওঠে। লক্ষীপুর মোড়ে নেতা-কর্মীরা জড়ো হয়ে উল্লাস প্রকাশ করে। লিটন প্রত্যাশিত বিজয়কে নগরবাসির জন্য উৎসর্গ করেন।

অপর দিকে, বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে  বলেন, আমরা এই ষড়যন্ত্রমুলক, পূর্ব থেকে নিধারিত নির্বাচন প্রত্যাখ্যান করছি। পুনরায় সেনাবাহিনী মোতায়েনের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করা হোক। প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশসহ সরকারের নিরাপত্তাবাহিনীড়া সকলেই এই নির্বাচনে ভোট কারচুপির সাথে জড়িত। রাষ্ট্রীয় সন্ত্রাস, বিপন্ন সমাজ ও মাদক সন্ত্রাসীদের কাছে আজ সবাই অসহায়। যেখানে আমার পুলিং এজেন্টরা তাদের নিজেদের ভোটটি দিতে পারেনি, সাধারণ ভোটাররা ভোট দিতে পারেনি, সেখানে আমি আমার নিজের ভোটটি কিভাবে দেই। তাই আমি ভোট দানে বিরত থেকেছি। এমনকি কেন্দ্রীয় নেতারাও ভোট দানে বিরত ছিল। বিবেকের কন্ঠস্বর, স্বাধীনতা আজ সব কিছু বিপন্ন বলে উল্লেখ করেন বিএনপি এই নেতা।

রাজশাহী সিটিতে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন ও মহিলা ১ লাখ ৬২ হাজার ৫৩জন। ভোটকেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। এ সিটিতে মেয়র প্রার্থী হিসেবে লড়েছেন মোট ৫ জন।

৩০টি ওয়ার্ড নিয়ে গঠিত এই মহানগরীতে ভোট কেন্দ্র ১৩৮টি। রাজশাহীর দুই টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ সম্পন্ন হয়। সবগুলো কেন্দ্রে ফলাফল পাওযা গেছে।

বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা গ্রহণ অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর