যত্ন প্রকল্পকে রাজস্বখাতে স্থানান্তরের দাবি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 19:04:42

স্থানীয় সরকার বিভাগের আইএসপিপি যত্ন প্রকল্পকে রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে মানববন্ধন করেছেন প্রকল্প কর্মীরা। মানববন্ধন থেকে বেকার সমস্যা দূরীকরণসহ চাকরির নিরাপত্তা নিশ্চিতকরণে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

শনিবার (১৪ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে প্রকল্পের অধীনে কর্মরত রংপুর বিভাগের চার জেলার কর্মচারী এ মানববন্ধনের আয়োজন করেন।

সমাবেশে প্রকল্প কর্মীরা বলেন, ‘সামাজিক নিরাপত্তা নিশ্চিত, মা ও শিশুদের সেবাদান এবং অতিদরিদ্রদের আর্থিক সহায়তা প্রদানসহ নানা সেবামূলক কার্যক্রম পরিচালিত করছেন তারা।’

তারা অভিযোগ করেন, সরকারি প্রকল্প মানেই বেকার বানানোর কারখানা। যুবাদের স্বর্ণালী কর্মশক্তি ও কর্মস্পৃহাকে নিঃশেষ করে ছুড়ে ফেলা। প্রকল্পের মাধ্যমে লাখ লাখ মানুষ সুবিধা পেলেও প্রকল্পকর্মীরা সামান্য বেতন ছাড়া উৎসব ভাতা, বোনাস, টিএডিএসহ কোন সুযোগ-সুবিধা পাচ্ছেন না।

মানববন্ধন করেন প্রকল্পের অধীনে কর্মরত রংপুর বিভাগের চার জেলার কর্মচারী

সমাবেশে বক্তব্য দেন- যত্ন প্রকল্পের এসপিএস এমদাদুল হক, সৈয়দ সামস, এসপিএ মাজেদা খাতুন, মানিক চন্দ্র সরকার, মো. তৌহিদ, শফিকুল ইসলাম, আয়শা সরকার প্রমুখ।

এসময় চাকরি ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে যত্ন প্রকল্পটি রাজস্ব খাতে স্থানান্তর করতে সরকার প্রধান সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান তারা।

মানববন্ধনে কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট ও গাইবান্ধাতে আইএসপিপি-যত্ন প্রকল্পের কর্মরত প্রায় শতাধিক কর্মী অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর