আরিফুলের মুক্তির দাবিতে রংপুর প্রেসক্লাবে গণসমাবেশ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 05:41:45

কুড়িগ্রামের সংবাদকর্মী আরিফুল ইসলামের নিঃশর্ত মুক্তি ও জেলা প্রশাসক সুলতানা পারভীনের অপসারণের দাবিতে সাংবাদিক গণসমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে রংপুর প্রেসক্লাব।

রোববার (১৫ মার্চ) বেলা ১২টায় রংপুর প্রেসক্লাব প্রাঙ্গণে এ গণসমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি শুরু হবে। কর্মসূচির আয়োজন করেছে রংপুরে কর্মরত সর্বস্তরের সংবাদকর্মীবৃন্দ।

সাংবাদিক আরিফুল ইসলামের পারিবারিক সূত্রে জানা যায়, অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি তিনি। শুক্রবার দিনগত রাত ১২ টার পর জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন ম্যাজিস্ট্রেট আনসার সদস্যদের নিয়ে তার বাড়িতে যায়। এক পর্যায়ে জোরপূর্বক দরজা ভেঙে ঘরে প্রবেশ করে তার স্ত্রী সন্তানের সামনেই তাকে মারধর করে ধরে নিয়ে আসে।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে এসে তার বাসায় আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা রাখার অভিযোগে এক বছরের কারাদণ্ড দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে  সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্যরাতে ঘর থেকে তুলে এনে কারাদণ্ড দেওয়ার পুরো ঘটনাকে ‘বেআইনি’ বলে আখ্যায়িত করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

আরিফুলের এ ঘটনায় প্রতিবাদে ফুঁসে উঠেছে দেশের সাংবাদিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিরা। গণমাধ্যমে এ ঘটনা জানার পর থেকে শনিবার (১৪ মার্চ) দিনভর দেশের বিভিন্ন স্থানে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং আরিফের মুক্তিসহ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করে মানববন্ধন ও সমাবেশ করছে বিভিন্ন সাংবাদিক সংগঠন।

এ সম্পর্কিত আরও খবর