বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শত পাউন্ডের কেক কাটল ডিএসসিসি

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 06:22:15

শত পাউন্ডের কেক কেটে স্বাধীনতার মহান স্থপতি, বাংলার অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবনে সোমবার (১৬ মার্চ) দিনগত রাত ১২টার পর অর্থাৎ ১৭ মার্চের প্রথম প্রহরে কেক কাটার পর বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত, স্বাধীনতা সংগ্রামের ইতিহাস নিয়ে নির্মিত লেজার শো, সংগীত পরিবেশনসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মহান নেতার জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে নিয়ে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কেক কাটেন।

জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ডিএসসিসির নেওয়া বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন, নগর ভবনসহ সব আঞ্চলিক কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, কর্পোরেশনের ব্যবস্থাপনায় ডিএসসিসি এলাকাধীন সব মসজিদে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন, ডিএসসিসি ব্যবস্থাপনাধীন হাসপাতাল ও মাতৃসদনে উন্নত খাবার ও মিষ্টি বিতরণ, নগর ভবন আলোকসজ্জা, সৌন্দর্যবর্ধন ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা, জাতির পিতার ছবি, উদ্ধৃতি, জন্মশতবার্ষিকীর লোগো সম্বলিত ড্রপডাউন ব্যানার, ফেস্টুন ইত্যাদির মাধ্যমে সাজানো, ডিএসসিসির ওয়েব সাইটের বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ভিডিও ক্লিপস/ফুটেজ প্রচার ও সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। মঙ্গলবার রাত ৮টায় নগর ভবনে আতশবাজী (ফায়ার ওয়ার্কস) ফোটানো হবে।

এ সম্পর্কিত আরও খবর