দূরপাল্লার বাসে টিকিট সংকট, বাড়তি ভাড়ার অভিযোগ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 17:32:27

রাজধানীর গাবতলী, কল্যাণপুর, টেকনিক্যাল টিকিট কাউন্টারগুলোতে ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষা করছেন যাত্রীরা। বাস আছে কিন্তু টিকিট নেই। আর এ সুযোগে পরিবহন মালিকেরা যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, হঠাৎ করেই সোমবার (১৬ মার্চ) বিকেল থেকে উত্তর ও দক্ষিণবঙ্গমুখী বাসের যাত্রীদের চাপ বেড়েছে।

টিকিট যারা পেয়েছেন সবাই বাড়তি অর্থ খরচ করে টিকিট হাতে পেয়েছেন
টিকিট পেতে বাড়তি খরচ করতে হয়েছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা

মঙ্গলবার  (১৭ মার্চ) সকালের দিকে গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, শত শত যাত্রীদের উপচে পড়া ভিড়। ভোর থেকেই বাসের জন্য অপেক্ষা করছেন তারা। কেউ টিকিট না পেয়ে ঘণ্টার পর ঘণ্টা কাউন্টারগুলোতে অপেক্ষা করছেন।

আবার যে সব পরিবহনে টিকিট বিক্রি হচ্ছে খোঁজ নিয়ে জানা যায়, তারা টিকিটের মূল্য যাত্রীদের থেকে বাড়তি আদায় করছেন।'

পরিবহন মালিকেরা যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে
পরিবহন মালিকেরা যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে

শ্যামলী এসপি কাউন্টারের কর্মী মোতালেব বার্তা২৪.কমকে বলেন, সোমবার রাত থেকে অগ্রিম বুকিং শুরু হয়েছে। ২০/২১ তারিখ পর্যন্ত বুকিং চলছে। আবার চলতি বাসগুলোতেও ব্যাপক টিকিট চাহিদা আছে।

পাবনাগামী সরকার ট্রাভেলস'র রশিদ বার্তা২৪.কমকে বলেন, হঠাৎ করেই যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় নতুন একটি গাড়ি যোগ করেছি। তবুও যাত্রীদের অনেক চাপ।

বগুড়াগামী বাসের যাত্রী ফুয়াদ বার্তা২৪.কমকে বলেন, করোনাভাইরাসের কারণে হঠাৎ বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ায় বাড়ি যাচ্ছি। টিকিট বুকিং দিয়েছিলাম আগেই। এসে দেখি অনেক ভিড়। স্বাভাবিক দামের চেয়ে টিকিটের মূল্য ৫০ টাকা বেশি নেওয়া হচ্ছে। তবুও টিকিট পেয়েছি। অনেকটা ঈদের মতো চাপ।

এদিকে, করোনাভাইরাসের সতর্কতার অংশ হিসেবে ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ কারণেই দূরপাল্লার বাসগুলোতে ভিড় হতে পারে বলে মনে করছেন পরিবহন সংশ্লিষ্টরা।

এ সম্পর্কিত আরও খবর