প্রবাসীর বিয়ে বন্ধ করল প্রশাসন, বর সঙ্গরোধে

বিবিধ, জাতীয়

হবিগঞ্জ ও সাভার করেসপন্ডেন্ট | 2023-09-01 12:16:42

দেশের বিভিন্ন স্থানে বিদেশ ফেরত হওয়ার পরও বাড়িতে সঙ্গরোধে ( হোম কোয়ারেন্টাইন) না থেকে জাঁকজমকপূর্ণ বিয়ের অনুষ্ঠান করায় তা বন্ধ করে দিচ্ছে স্থানীয় প্রশাসন।  

বৃহস্পতিবার (১৯ মার্চ) হবিগঞ্জের মাধবপুর ও ঢাকার সাভার উপজেলায় এমন ঘটনা ঘটেছে।

হবিগঞ্জের মাধবপুরে এক ফ্রান্স প্রবাসীর বিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। মাধবপুর উপজেলার সহকারি কমিশনার (ভুমি) আয়েশা আক্তার বরের বাড়িতে হাজির হয়ে বিয়ে বন্ধ করে দেন।

তিনি জানান- মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের আমবাড়িয়া গ্রামের আবু তাহেরের তিন ছেলে ফ্রান্স থাকতেন। সম্প্রতি তারা দেশে ফিরে আসেন। ৫ মাস আগে আসা বড় ছেলে মাহবুবর রহমানের বিয়ে ঠিক হয় চুনারুঘাট উপজেলার জনৈক ব্যক্তির মেয়ের সাথে। বিয়ে ঠিক হওয়ার পর গত ১৪ মার্চ দেশে ফিরেন ছোট ছেলে আতিকুর রহমান। বিয়ের খবর পেয়ে সেখানে অভিযান চালান মাধবপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) আয়েশা আক্তার। এ সময় বিয়ের অনুষ্ঠানে লোকসমাগম হওয়ার আশঙ্কায় বিয়ে বন্ধ করে দিতে নির্দেশ দেন।

পরে বরের পিতার কাছ থেকে মুচলেকা নিয়ে বিয়ের সম্পূর্ণ অনুষ্ঠান বন্ধ করে দিয়ে আসেন। একই সাথে ছোট ছেলে আতিকুর রহমানকে দুই সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করা হয়।

এদিকে সাভারের আশুলিয়ায় এক জার্মান প্রবাসীর বিয়ে স্থগিত করে তাকে সম্পূর্ণ হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ দুপুরে আশুলিয়ার গাজিরচট এলাকায় এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।

তিনি বলেন, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, আশুলিয়ার গাজিরচটের মৌসুমী মার্কেট এলাকায় সোহাগ নামের এক জার্মান প্রবাসীর বিয়ে অনুষ্ঠিত হচ্ছে। পরে আশুলিয়া থানার হস্তক্ষেপে উক্ত বিয়ে বন্ধ করা হয়। সেই সাথে ওই জার্মানি প্রবাসীকে ঘরে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ অমান্য করলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

পাশাপাশি এ ধরনের কোন ঘটনা কিংবা আশেপাশে কোন প্রবাসী থাকলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবিহত করার অনুরোধ জানান তিনি।

এ ব্যাপারে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক রিজাউল হক দীপু বার্তা২৪.কম-কে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই জার্মান প্রবাসীর বিয়ে স্থগিত করেছে পুলিশ। তাকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর