সঙ্গরোধ নিশ্চিতে মাঠে ভ্রাম্যমাণ আদালত

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 08:40:01

করোনা আক্রান্ত বা সন্দেহজনকদের বাড়িতে সঙ্গরোধ নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত মাঠে নামিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন ও জিনিয়া জিন্নাতের নেতৃত্বে বৃহস্পতিবার (১৯ মার্চ) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

তালিকা অনুযায়ী গুলশানে বিভিন্ন বাসায় গিয়ে সঙ্গরোধ নিশ্চিত করা হয় এবং পাশাপাশি আবাসিক হোটেলগুলোতে প্রবাসী যাত্রী ও সঙ্গরোধের বিষয়ে মনিটরিং করা হয়।

ভ্রাম্যমাণ আদালত কর্তৃক গুলশান এলাকার হোটেল ওয়েস্টিন, হোটেল ফোর সিজন, হোটেল লং বিচ, হোটেল আমারি ও হোটেল লেকশোর এ করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতামূলক নির্দেশনা দেওয়া হয়, করোনা প্রতিরোধে তাদের সার্বিক প্রস্তুতি পর্যবেক্ষণ করা হয় এবং তালিকা অনুযায়ী তাদের নিকট কোনো সঙ্গরোধের আদেশাধীন ব্যক্তি হোটেলে অবস্থান করছেন কিনা তার তথ্য যাচাই করা হয়।

গত ১৬ মার্চ চীনসহ কয়েকটি দেশ থেকে বিদেশি নাগরিক বাংলাদেশে আসছেন। তাদের একটি তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো হয়েছে সিটি করপোরেশনে। গত ১৬ মার্চ প্রায় ৩০ জন বিদেশী নাগরিক বাংলাদেশে এসেছেন। তাদের মধ্যে ২৫ জনই চীন এর। ওই সকল ব্যক্তি বাড়িতে সঙ্গরোধে আছেন কি না তা যাচাই করতেই ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে নামেন। তাদের মধ্যে একজনের ঠিকানা পেয়েছেন বাকিদের পাসপোর্ট নম্বর ও ফোন নম্বর সংগ্রহে আছে। ফোন করে পরবর্তীতে খোঁজ রাখবেন এবং মাঠে যাবেন ডিএনসিসি’র টিম।

ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন বার্তা২৪.কম-কে বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো তালিকা ধরে কিছু হোটেল ও বাসাবাড়িতে গিয়েছি। আসলে তারা বাড়িতে সঙ্গরোধে আছেন কি না সেটা যাচাই করতেই যাওয়া। একজনের বাসার ঠিকানা পেয়েছি সেখানে যাওয়ার পর ওই ভদ্রলোক ছিলেন না, তার একজন কর্মী জানান বাইরে গেছেন অনেকক্ষণ অপেক্ষা করার পর সে ফিরে না আসায় আমরা চলে এসেছি। আগামী রোববার প্রত্যেকের খোঁজ নেওয়া হবে। আমাদের কাছে প্রত্যেকের পাসপোর্ট ও মোবাইল নম্বর রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর