রাজধানীতে চৈত্রের প্রথম বৃষ্টি, থাকতে পারে সোমবার পর্যন্ত

বিবিধ, জাতীয়

নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 12:19:34

রাজধানীর বিভিন্ন স্থানে চৈত্র মাসের প্রথম বৃষ্টি হচ্ছে। মাঝে মাঝে বিদ্যুৎ চমকাচ্ছে। একইসঙ্গে ঠান্ডা বাতাস বইছে। কয়েক দিনের গরমের পর করোনাভাইরাস আতঙ্কের মাঝেও বৃষ্টি কিছুটা স্বস্তি এনে দিয়েছে নগরজীবনে। 

শুক্রবার (২০ মার্চ) রাত ৯টা থেকে রাজধানী বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়। করোনাভাইরাসের কারণে রাজধানীতে মানুষের চাপ কম থাকলেও কর্মক্ষেত্র থেকে বের হতে অনেককেই বেগ পেতে হয়েছে। বৃষ্টির প্রস্তুতি না থাকায় অনককেই ভিজতেও দেখা গেছে।

আবহাওয়া অফিস বলছে, রাজধানীতে বৃষ্টি হচ্ছে। এছাড়া দেশের কয়েকটি স্থানে বৃষ্টি হয়েছে। এতে তাপমাত্রা কিছুটা কমেছে। আগামী রোববার পর্যন্ত বৃষ্টি হতে পারে। কিছু কিছু স্থানে শিলা বৃষ্টি হতে পারে। সোমবার থেকে আবহাওয়া কিছুটা স্বাভাবিক হতে পারে।’

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বার্তা২৪.কম-কে বলেন, ‘রাজধানী ঢাকার কয়েকটি স্থানে বৃষ্টি হচ্ছে। আগামী ২৩ মার্চ পর্যন্ত কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। একই সঙ্গে ঝড়সহ শিলা বৃষ্টি হতে পারে। তবে সোমবার সন্ধ্যা থেকে আবহাওয়া স্বাভাবিক হতে পারে। এর চার-পাঁচ দিন পর আবারও সামান্য বৃষ্টি হতে পারে।’  

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ী আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ সম্পর্কিত আরও খবর