করোনা নিয়ে ব্যঙ্গাত্মক লিফলেট বিলি, যুবদল নেতা গ্রেফতার

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-09-01 06:11:34

করোনাভাইরাস নিয়ে সচেতনতা সৃষ্টির নামে ব্যঙ্গাত্মক বাক্য সম্বলিত লিফলেট প্রচার করার অভিযোগে দায়েরকৃত মামলায় রাজশাহীর বাঘা পৌর যুবদলের সভাপতি আব্দুল লতিবকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২০ মার্চ) বিকেলে তাকে জেলহাজতে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে বাঘা থানায় বাদী ‘ডিজিটাল নিরাপত্তা’ আইনে মামলা দায়ের করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পাকুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ।

মামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক ফকরুল হাসান বাবলু, পৌর যুবদলের সভাপতি আব্দুল লতিবসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়। বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম শুক্রবার (২০ মার্চ) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, ‘বৃহস্পতিবার রাতে পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর রাতেই অভিযান পরিচালনা করে দুই নম্বর আসামি আব্দুল লতিবকে গ্রেফতার করা হয়। তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।’

বাঘা উপজেলায় বিএনপির লিফলেট বিলি

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ‘মরণঘাতী করোনাভাইরাসের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে ব্যঙ্গাত্মক লিফলেট তৈরি করে তা জনসাধারণের মাঝে ছড়িয়ে দিয়েছে আসামিরা। তারা লিফলেট ও সেগুলো বিলি করার ছবি ধারণ করে ইন্টারনেটের মাধ্যমে ফেসবুকসহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিয়ে গুজব ‍সৃষ্টি করার অপচেষ্টা চালিয়েছে। যাতে উপজেলাবাসীসহ দেশের মানুষ বিভ্রান্ত হয়েছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার (১৮ মার্চ) রাত থেকে বাঘা উপজেলায় করোনা নিয়ে সতর্ক করার লক্ষ্যে লিফলেট বিলি শুরু করে বিএনপি নেতারা। রাতে উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন ও বাজুবাঘা ইউনিয়নের বিভিন্ন বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে গিয়ে লিফলেট বিতরণ করেন বিএনপি নেতা ফকরুল হাসান বাবলু, ফিরোজ আহম্মেদ রঞ্জু, যুবদল নেতা আব্দুল লতিবসহ ১০/১২ জন নেতাকর্মী।

ওই লিফলেটে লেখা ছিল- ‘হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার না পাওয়া গেলে বা দাম বেড়ে গেলে সাবান কিনেন’, ‘সাবানের দাম বেড়ে গেলে লেবু কচলে হাত ধোবেন’ ‘লেবুর দাম বেড়ে গেলে লবন দিয়ে হাত ধোবেন’, ‘লবনের দাম বেড়ে গেলে গরম পানিতে হাত ধোবেন’, ‘পানির দাম বেড়ে গেলে আগুনের উপর কিছুক্ষণ হাত রাখবেন’। লিফলেটের নিচের দিকে বড় হরফে লেখা- ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’। প্রচারে: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী কর্তৃক প্রচারিত।

এ সম্পর্কিত আরও খবর