করোনা পরিস্থিতির ওপর সর্বক্ষণ নজর রাখছি

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 04:32:44

নভেল করোনা ভাইরাসের সংক্রামণ রোধে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। সকলে যাঁর যাঁর ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। পাশাপাশি অতিরিক্ত ভোগ্যপণ্য না কেনার আহ্বান জানিয়ে বলেছেন, যতটুকু না হলে নয়, তার অতিরিক্ত কোন ভোগ্যপণ্য কিনবেন না। মজুদ করবেন না। সীমিত আয়ের মানুষকে কেনার সুযোগ দিন।

বুধবার (২৫ মার্চ) রাত সাড়ে ৭ টায় স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। ভাষণটি বাংলাদেশ টেলিভিশনসহ সকল সম্প্রচার মাধ্যমে সরাসরি প্রচার করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, আজ সমগ্র বিশ্ব এক অনিশ্চয়তার মধ্য দিয়ে চলছে। তবে যেকোন কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য আমাদের সরকার প্রস্তুত রয়েছে। আমরা জনগণের সরকার। সব সময়ই আমরা জনগণের পাশে আছি। আমি নিজে সর্বক্ষণ পরিস্থিতির ওপর নজর রাখছি।

তিনি বলেন, আমাদের এখন কৃচ্ছতা সাধানের সময়। যতটুকু না হলে নয়, তার অতিরিক্ত কোন ভোগ্যপণ্য কিনবেন না। মজুদ করবেন না। সীমিত আয়ের মানুষকে কেনার সুযোগ দিন। আমরা খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এ বছর রোপা আমনের বাম্পার ফলন হয়েছে। সরকারি গুদামগুলোতে ১৭ লাখ মেট্রিক টনের বেশি খাদ্যশস্য মজুদ রয়েছে।

এছাড়া, বেসরকারি মিল মালিকদের কাছে এবং কৃষকদের ঘরে প্রচুর পরিমাণ খাদ্যশস্য মজুদ আছে। চলতি মওসুমে আলু-পিয়াজ-মরিচ-গমের বাম্পার ফলন হয়েছে।

কৃষকদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, কৃষক ভাইদের প্রতি অনুরোধ, কোন জমি ফেলে রাখবেন না। আরও বেশি বেশি ফসল ফলান। দুর্যোগের সময়ই মনুষত্যের পরীক্ষা হয়। এখনই সময় পরস্পরকে সহায়তা করার; মানবতা প্রর্দশনের। বাঙালি বীরের জাতি। নানা দুর্যোগে-সঙ্কটে বাঙালি জাতি সম্মিলিতভাবে সেগুলো মোকাবিলা করেছে।

তিনি বলেন, ১৯৭১ সালে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা শত্রুর মোকাবিলা করে বিজয়ী হয়েছি। করোনাভাইরাস মোকাবিলাও একটা যুদ্ধ। এ যুদ্ধে আপনার দায়িত্ব ঘরে থাকা। আমরা সকলের প্রচেষ্টায় এ যুদ্ধে জয়ী হবো, ইনশাআল্লাহ।

প্রধানমন্ত্রী বলেন, আবারও বলছি: স্বাস্থ্যবিধি মেনে চলুন। সকলে যাঁর যাঁর ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। মহান আল্লাহ আমাদের সহায় হোন।

আরও পুড়ন: সমগ্র বিশ্ব এক অনিশ্চয়তার মধ্য দিয়ে চলছে: প্রধানমন্ত্রী

করোনা যুদ্ধে দেশবাসীর দায়িত্ব ঘরে থাকা: প্রধানমন্ত্রী

বাঙালি বীরের জাতি, যুদ্ধে জিতবেই: প্রধানমন্ত্রী

নিম্ন আয়ের মানুষকে ‘ঘরে-ফেরা’ কর্মসূচির আওতায় সহায়তা

আতঙ্কিত হবেন না, সতর্ক হোন: প্রধানমন্ত্রী

যে যেখানে আছেন, সেখানেই অবস্থান করুন: প্রধানমন্ত্রী

‘সরকারের দায়িত্ব ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করা’

ক্ষুধামুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার দ্বারপ্রান্তে আমরা

জনসমাগম না করার অনুরোধ প্রধানমন্ত্রীর

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

 

 

 

এ সম্পর্কিত আরও খবর