বিদেশিদের সহযোগিতার প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 09:55:50

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে তার দপ্তরে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারত, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধান।

বুধবার (২৫ মার্চ) সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতদের নিকট তাদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ে খোঁজ-খবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বৈদেশিক নাগরিকদের সব ধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি দেন।

এ সময় ড. মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে।

রাষ্ট্রদূতরা করোনাভাইরাস মোকাবিলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতগণ আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূত বাংলাদেশের নিকট করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতা কামনা করেন।

এসময় ভারতের রাষ্ট্রদূত বন্ধুত্বের নিদর্শন হিসেবে ৩০,০০০ সার্জিক্যাল মাস্ক ও ১৫,০০০ হেড কাভার পররাষ্ট্রমন্ত্রীর নিকট হস্তান্তর করেন।

এ সম্পর্কিত আরও খবর