সলিমুল্লাহ মেডিকেলের নতুন পরিচালক রশীদ উন নবী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 08:50:51

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নতুন পরিচালক হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবীকে নিয়োগ দিয়েছে সরকার।

বুধবার (২৫ মার্চ) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

এতে বলা হয়, ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবীকে ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে এই সেনা কর্মকর্তাকে প্রেষণে পরিচালক নিয়োগ দিয়ে, তার চাকরি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

হাসপাতালের সদ্য বিদায়ী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিয়ে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

এর আগে গত ২১ মার্চ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহের বিষয়ে একটি নোটিশ জারি করেন মোর্শেদ রশীদ।

এতে বলা হয়, “স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সঙ্গে জড়িত সকলের মাস্ক ব্যবহার করা প্রয়োজন।

সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সকলকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না। এ অবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সকলকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।”

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নোটিশের ছবি ছড়িয়ে পড়ে এবং সরকারের প্রস্তুতি নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর