গুজব ছড়িয়ে ভাঙচুর আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 05:02:42

শিক্ষার্থী আটক ও মৃত্যুর গুজব ছড়িয়ে ধানমন্ডি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে হামলা ও ভাঙচুর করছে এক দল শিক্ষার্থী।

শনিবার (৪ আগস্ট) দুপুরে দিকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত কলেজের শিক্ষার্থীদের মধ্যে এই গুজব ছড়িয়ে দেওয়া হয়। এ ফলে শিক্ষার্থীরা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করে। পরে শিক্ষার্থীদের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আওয়ামী লীগের কার্যালয়ে কোনো শিক্ষার্থী আটক নেই -সেটা পরিস্কার করতে সন্ধ্যার আগে আওয়ামী লীগে কয়েকজন কর্মী আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

এরপর আন্দোলনকারীদের পক্ষে কয়েকজন ছাত্র প্রতিনিধি এসে পুলিশের সঙ্গে পুরো কার্যালয় ঘুরে দেখে। এসময় তাদের সঙ্গে সিটি কলেজের কয়েকজন শিক্ষকও ছিলেন।

পরিদর্শন শেষে ছাত্র প্রতিনিধি কাজী আশিকুর রহমান বলেন, দুপুরে নামাজের পর হঠাৎ কিছু লোক এসে হঠাৎ বলে-‘চারজন ছাত্রীসহ কয়েকজনকে আওয়ামী লীগের অফিসে আটকে রাখা হয়েছে।’

তখন শিক্ষার্থীদের একটি অংশ আওয়ামী লীগের অফিসের দিকে আসে বলেও জানান ঢাকা আইডিয়াল কলেজের ওই ছাত্র।

তিনি বলেন, ‘অফিসে এসে দেখলাম, এমন কিছু ঘটেনি।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে আশিকুর রহমান বলেন, ‘আন্দোলনরত শিক্ষার্থীদের মেরে ফেলা ও আটকে রাখার যে তথ্য আমরা পেয়েছিলাম, তা গুজব। সবার কাছে আহ্বান- তোমরা কেউ গুজবে কান দিবে না।

এ সম্পর্কিত আরও খবর