আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা আটক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 20:03:03

উগ্রবাদী বই ও ট্রেনিং ম্যানুয়ালসহ রাজধানীর উত্তরা থেকে মুহিব মুশফিক খান (১৯) নামে আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-২।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২ বলছে, আটক মুশফিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থ যোগানদাতা।

সোমবার (৩০ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উত্তরা হাউজিং কমপ্লেক্সের ১১/ডি নম্বর ভবনের ১৩০৫ ফ্লাটে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

উদ্ধারকৃত বই ও মোবাইল

এসময় তার কাছ থেকে বিপুল সংখ্যক উগ্রবাদী বই, ট্রেনিং ম্যানুয়াল ও ইলেকট্রনিক ডিভাইস, দু’টি মোবাইল ও সহযোগী জঙ্গি সদস্যদের অনলাইনে অর্থ লেনদেনের প্রমাণ উদ্ধার করা হয়।

সন্ধ্যায় র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার ও পুলিশ সুপার মহিউদ্দীন ফরুকী বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, গত ৩০ জানুয়ারি ও ১৩ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জে এবং ২৮ ফেব্রুয়ারি সিলেটে পৃথক অভিযান চালিয়ে আনসার আল ইসলামের ছয় সদস্যকে গ্রেপ্তার করার পর, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মুশফিককে নজরদারিতে রাখা হয়। সোমবার তার অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

উদ্ধারকৃত বই 

উদ্ধার করা মোবাইল ও অন্যান্য ডিভাইসে জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা ও তার সহযোগী সদস্যদের অর্থ সহযোগিতার প্রমাণ পাওয়া গেছে। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিলেন। মুশফিক তার সহযোগীদের অর্থ সহযোগিতার মাধ্যমে উৎসাহ যুগিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন বলেও জানান মহিউদ্দীন ফারুকী।

এ সম্পর্কিত আরও খবর