ধর্মঘট প্রত্যাহার, সোমবার থে‌কে চল‌বে বাস

জেলা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 14:29:38

ঢাকা: প‌রিবহন ধর্মঘট প্রত্যাহার ক‌রে‌ছে সড়ক প‌রিবহন মা‌লিক স‌মি‌তি। সোমবার (৬ আগস্ট)  সকালে ঢাক‌া থে‌কে সব ধরনের যানবাহন চলাচল শুরু কর‌বে। 

সড়ক পরিবহন মা‌লিক স‌মি‌তির মহাসচিব খন্দকার এনা‌য়েত উল্লাহ ধর্মঘট প্রত্যাহা‌রের বিষয়‌টি বার্তা২৪.কমকে নি‌শ্চিত ক‌রে‌ছেন।

পরিবহন সূত্র জানায়, রোববার (৫ আগস্ট) রাতে বাস চলাচল ও নিরাপত্তা ইস্যুতে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে পরিবহন মালিক সমিতির বৈঠক অনুষ্ঠিত হয়। নিরাপত্তার নিশ্চয়তা পেয়ে সেখান থেকে বাস চালুর সিদ্ধান্ত নেন তারা ।

রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর নিহত হয়। এরপর ঘাতকদের বিচারসহ ৯দফা দাবিতে রাজধানীসহ সারাদেশে আন্দোলন করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের  এ আন্দোলনে ফলে প্রায় পরিবহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর ফলে পরিবহন মালিক সমিতি নিরাপত্তার কারণে পরিবহন ধর্মঘটের ডাক দেয়। পরিস্থিতি অনেকটা অনুকূল মনে করে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে মালিক সমিতি।

এদিকে, একসপ্তাহ ধরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে ক্লাসরুমে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এ সম্পর্কিত আরও খবর