বিক্রি শুরু হয়েছে ঈদের অগ্রিম টিকিট

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 02:11:26

 

ঢাকা: সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলের উদ্দেশ্যে রাজধানী ছেড়েছে দুরপাল্লার বাস।  ঈদ যাত্রার অগ্রিম টিকিটও বিক্রি শুরু করেছে বাস মালিকরা।

সোমবার (৬ আগস্ট)  বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সিদ্ধান্তে বাস চলাচল শুরু হয়। এর ফলে সকাল থেকে গাবতলীতে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। শ্যামলী এন আর, এসপি, হানিফ, নাবিল সহ বিভিন্ন পরিবহনের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে। যাত্রীরা টিকিট নিতে কাউন্টারে ভিড় করছেন।

সংগঠনটির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানিয়েছেন, আইনশৃঙ্খলা বাহিনী থেকে নিরাপত্তার আশ্বাস পাওয়ায় তারা রাস্তায় গাড়ি চলাচলের সিদ্ধান্ত নিয়েছেন। এখন থেকে দিনে ও রাতে সব ধরণের বাস চলাচল করবে।

শ্যামলী এন আর ট্রাভেলস-এর কর্মকর্তা জীবন চক্রবর্তী জানান, তারা সকাল থেকে যাত্রীদের অগ্রিম টিকিট দিচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অগ্রিম টিকিট প্রত্যাশী যাত্রী ভিড় বাড়ছে।

গত ২৯ জুলাই ঢাকায় বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে দেশব্যাপি আন্দোলন শুরু হয়। সাধারণ শিক্ষাথী ক্লাস বর্জন করে রাস্তায় নেমে আসে। শিক্ষার্থীদের আন্দোলনে বেশ কিছু গাড়ি ভাঙচুর হয়; সমালোচনার মুখে পড়েন পরিবহন শ্রমিকদের নেতা নৌমন্ত্রী শাজাহান খান। বিভিন্ন জায়গায় শিক্ষার্থী পুলিশ ছাত্রলীগ সংঘর্ষ বাধে।

পাঁচ দিন পর বৃহস্পতিবার সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফেরার প্রত্যাশা প্রকাশের পরদিন শুক্রবার সারাদেশে বাস চলাচল বন্ধ করে দেন মালিক-শ্রমিকরা।

 

এ সম্পর্কিত আরও খবর