বিমানের আরো দুটি হজ ফ্লাইট বাতিল  

জেলা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 10:09:28

 

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরো দুটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ নিয়ে বিমান কর্তৃপক্ষকে মোট ১৫টি ফ্লাইট বাতিল করতে হলো। এবারো যথারীতি পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় এই হজ ফ্লাইট বাতিল করেছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স। এর ফলে এ পর্যন্ত বিমানের ক্যাপাসিটি লস হয়েছে ৫হাজার।

বিমান সূত্রে জানা গেছে, সোমবার (৬ আগস্ট) সকালের ৬:৫৫ মিনিটের (ফ্লাইট বিজি-৩০৭১) ফ্লাইট এবং আগামীকাল মঙ্গলবার সকাল ৯:৩৫ মিনিটের (ফ্লাইট বিজি ১০৭৫) ফ্লাইট বাতিল করা হয়েছে। গত ২৭ মে থেকে বিমান ”আগে আসলে আগে পাবেন ভিত্তিতে” হজ টিকেট বিক্রি শুরু করে। হজ শুরুর ৫০ দিন পূর্বেই বিমানের হজ টিকেট বিক্রয় কার্যক্রম শুরু করলেও এতে সর্বাত্মক সাড়া পায়নি বিমান। এজেন্সিগুলো সময় মত টিকেট সংগ্রহ না করায় এখনো অনেক হজ টিকেট অবিক্রিত রয়েছে।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পিআর) শাকিল মেরাজ বার্তা২৪.কমকে বলেন, বিমান শুরু থেকেই সময়মতো টিকেট নেওয়ার জন্য তাগিত দিয়েছে। এরপরেও কিছু হজ এজেন্সি টিকেট সংগ্রহ করেনি। এ কারণে সব হজ যাত্রীকে মক্কায় পৌছে দেওয়া নিয়ে শঙ্কা কাটছে না। তাই আমি সব হজ এজেন্সিকে আবারো দ্রুত টিকেট সংগ্রহ করার অনুরোধ জানাচ্ছি।

আগামী ১৫ আগস্ট পর্যন্ত হজ যাত্রী পরিবহন করবে বিমান। ১৮৭টি ফ্লাইটে ৬৩ হাজার ৬০০ জন হজ যাত্রী বিমান পৌছে দেবে সৌদি আরবে।

এ সম্পর্কিত আরও খবর