বরিশালে বাস চলাচল স্বাভাবিক: দূরপাল্লায় যাত্রী কম

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 20:32:51

বরিশাল: বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার (০৬ আগস্ট) সকাল থেকে বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ ও রুপাতলী মিনিবাস টার্মিনাল থেকে পূর্বের নিয়মে বাস চলাচল শুরু হয়।

তবে টানা কয়েকদিনপর দূরপাল্লার বাসে যাত্রীদের বেশি ভীড় লক্ষ্য করা যায়নি। আর অভ্যন্তরীণ রুটে বিগত সময়ের মতই সকাল থেকে যাত্রী হচ্ছে বলে জানিয়েছেন কাউন্টার ইনচার্জরা।

বরিশালের নথুল্লাবাদের সাকুরা পরিবহনের কাউন্টার মাস্টার কুন্তল রায়  জানান, সকাল থেকেই ঢাকাগামী বাসগুলো যাত্রী পরিবহন শুরু হলেও যাত্রী সংখ্যা অনেক কম।  এর ফলে সকাল ৮ টার আগে কোন গাড়ি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। তবে  সাড়ে ৮ টার পরে বেশ কয়েকটি পরিবহন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে জানায় তিনি। 

এদিকে একই অবস্থা বিরাজ করছে, রাজশাহী, যশোর, বেনাপোলসহ বিভিন্ন রুটের পরিবহনগুলোতেও।

জিএম পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. জালাল জানান, ঢাকা-বরিশাল রুটের বাস চলাচলে যাত্রী থাকলেও অন্যান্য রুটের যাত্রী সংখ্যা  অনেক কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীচাপ বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

অপরদিকে রুপাতলী বাসস্ট্যান্ড থেকে টানা তিনদিন বন্ধ থাকার পরে বাস চলাচল শুরু হয়েছে। সকাল থেকেই পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন রুটে যাত্রী নিয়ে বাসগুলো গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

অভ্যন্তরীণ এ সকল রুটে সকাল থেকেই বাসে যাত্রীদের চাপও ছিলো আগের মতোই।

তবে মালিক সমিতির পূর্ব বিরোধের জ্বের ধরে সকালে বরিশাল থেকে ঝালকাঠির উদ্দেশ্যে যাত্রী নিয়ে রওয়ানা বাসগুলোকে ফেরত পাঠিয়েছে ঝালকাঠি মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ।

তাই বর্তমানে বরিশাল থেকে ঝালকাঠিসহ মোট ৮ টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন রুপাতলীস্থ বাস শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক মোঃ সেলিম।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর