ব্র্যাক’র সেই অর্থ সহায়তা বিতরণ হলো রাজশাহী নগরভবনে

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-30 08:07:38

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক স্থান পরিবর্তন করে রাজশাহী নগরভবনের সামনে অর্থ সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছে। শুক্রবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনকালে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘করোনা ভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে সরকার দেশের অসহায় মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দিচ্ছে। সংকটময় মুহূর্তে অর্থ সহায়তা নিয়ে এগিয়ে এসেছে ব্র্যাক। আমি তাদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানাই।’

ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ৩৭৫ জনকে প্রথম দিনে ১৫০০ টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়। পর্যায়ক্রমে চার হাজার মানুষকে ৬০ লাখ প্রদান করা হবে।

এদিকে, ব্র্যাক তাদের এই অর্থ সহায়তা প্রদান কর্মসূচি উদ্বোধনের জন্য রাজশাহী স্টেশনকে ভেন্যু হিসেবে ঠিক করে সংস্থার পক্ষ থেকে সেখানে সবাইকে আসার আহ্বান জানানো হয়। তবে স্টেশনে সকাল থেকে মানুষের ব্যাপক সমাগম হয়। হতদরিদ্র মানুষ ব্রাকের সহায়তা পেতে ছুটে আসে। কিন্তু সেখানে নিরাপদ দূরত্ব নিশ্চিত না হওয়ায় অর্থ সহায়তা প্রদান বাতিল করা হয়।

পরে সেখান থেকে নগরভবনের সামনে গিয়ে তারা কর্মসূচির উদ্বোধন করে। তবে সহায়তা নিতে আসা অধিকাংশ হতদরিদ্র টাকা না পেয়ে ফিরে যায়। পরে তালিকা করে মাত্র ৩৭৫ জনকে সহায়তা দেওয়া হয়। তবে পর্যায়ক্রমে ব্র্যাক রাজশাহী অঞ্চলের ৪ হাজার মানুষকে সহায়তা দেবে বলে জানিয়েছেন ব্র্যাকের রাজশাহী আঞ্চলিক সমন্বয়কারী ফারজানা পারভীন।

তিনি বলেন, ‘নিরাপত্তার কথা ভেবে স্টেশনে ফাঁকা স্থানে আমরা কর্মসূচি করতে চেয়েছিলাম। তবে সেখানে বিপুল সংখ্যক মানুষ ভিড় জমায়। ফলে সেখানে কর্মসূচি করা যায় নি। পরে সিটি মেয়রের পরামর্শে আমরা নগরভবনের সামনে সুশৃঙ্খলভাবে মানুষের মাঝে সহায়তা বিতরণ করেছি। পর্যায়ক্রমে চার হাজার মানুষকে এ সহায়তা প্রদান করা হবে।

আরও পড়ুন: স্টেশনে উপচেপড়া ভিড়, ট্রেনযাত্রী নয় ত্রাণের কাঙাল ওরা!

এ সম্পর্কিত আরও খবর