রংপুরে ৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:19:57

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবরেটরিতে পরীক্ষা করা ৪২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়নি। তাদেরকে আতঙ্কিত না হয়ে নিরাপদ সামাজিক দূরত্ব মেনে ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে এ বিষয়টি নিশ্চিত করেছেন করোনা আক্রান্ত বা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা ব্যবস্থাপনা ও সংক্রমণ প্রতিরোধ বিষয়ক গঠিত টাস্কফোর্সের প্রধান ও রমেক অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, পিসিআর ল্যাবরেটরিতে বৃহস্পতিবার (২ এপ্রিল) প্রথম দিনে জমা হওয়া ৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি। শুক্রবার (৩ এপ্রিল) সবগুলো নমুনার পরীক্ষা সম্পন্ন হওয়ার পর সন্ধ্যায় ঢাকায় স্বাস্থ্য অধিদফতর ও সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) কর্তৃপক্ষকে ফলাফল পাঠানো হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার (২ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে মোট ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে রংপুর জেলার ১১ জনের নমুনা রয়েছে। এছাড়া ৩১ জনের নমুনা এসেছে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলা থেকে। ওই ৪২ জনের মধ্যে ১০ নারী ও ৩২ জন পুরুষের নমুনা রয়েছে।

এদিকে শুক্রবার (৩ এপ্রিল) নতুন করে কোনো রোগীর নমুনা জমা হয়নি বলে জানান রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ও করোনা ল্যাবের তত্ত্বাবধায়ক ডা. মোস্তাকিমুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর