সাধারণ ছুটির দশম দিনে রাজধানীর চিত্র

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-13 21:42:34

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে রাজধানীসহ সারা দেশে চলছে সাধারণ ছুটি। গত মাসের ২৬ তারিখ থেকে শুরু হওয়া সাধারণ ছুটির দশম দিন আজ। গত কয়েকদিনের তুলনায় রাজধানীর চিত্র একেবারেই ভিন্ন এখন।

এমন অবস্থায় ব্যস্ত নগরীতে মানুষের দেখা মেলাই ভার। হাতে গোনা কয়েকটি রিকশা, সিএনজি, ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ছাড়া রাজধানীর ব্যস্ত রাস্তায় তেমন কিছু চোখে পড়ছে না।

ঢাকার ব্যস্ত রাস্তা এখন সুনসান নীরবতা

শনিবার (৪ এপ্রিল) রাজধানীর মানিক মিয়া এভিনিউ, মহাখালী, বনানী, গুলশান, তেজগাঁও ও কারওয়ান বাজার এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

রাজধানী ঘুরে দেখা যায়, জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণে মাঠে আরও কঠোর অবস্থায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি রয়েছে।

এদিকে, গণপরিবহনের পাশাপাশি, ট্রেন, লঞ্চসহ যাত্রীবাহী নৌযান চলাচলও বন্ধ রয়েছে। ঢাকার ব্যস্ত রাস্তা এখন সুনসান নীরবতা। জরুরি ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকানপাট ছাড়া সব ধরনের বিপণিবিতান বন্ধ রয়েছে। তবে যেসব দোকানপাট খোলা আছে সেখানেও ক্রেতা নেই।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি

উল্লেখ, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সরকারি সাধারণ ছুটি আরও পাঁচদিন বাড়ানো হয়েছে। প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছিলো। পরিস্থিতি বিবেচনায় ২য় ধাপে ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত নতুন করে ছুটি বাড়ানো হয়। তবে ১০ এবং ১১ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় অফিস খুলবে ১২ এপ্রিল থেকে।

 

এ সম্পর্কিত আরও খবর